মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

নান্দাইলে ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ স্বাস্থ্য সেবা কার্যক্রম প্রদান

যা যা মিস করেছেন

জহিরুল ইসলাম (নান্দাইল, ময়মনসিংহ প্রতিনিধি) :

ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের মাদারীনগর গ্রামে মাহবুব সিদ্দিকীয়া নূরানী হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রয়োজনীয় স্বাস্থ্য শিক্ষা প্রদান করেন নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ।

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র উপদেষ্টা হওয়ার পর থেকেই ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়া সংবাদ প্রকাশ হওয়ার পরে এই ধর্মীয় প্রতিষ্ঠানের নামটি ভেসে ওঠে শুধু তাই নয় জাইন সিদ্দিকী আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট প্রশাসনের উপদেষ্টা হওয়ায় এই প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা অনেক আনন্দিত হয়।

প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সংবাদ প্রকাশের ভিত্তিতে জানা যায় জাইন সিদ্দিকীর আপন চাচার নামে প্রতিষ্ঠিত এমনকি প্রতি বছরেই এ প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতা করে থাকেন জাইন সিদ্দিকীর পরিবার সদস্যগণ,জাইন সিদ্দিকীর ফুফু মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের এপিএস জনাবা নাহিদা পারভীনের অনুমোদনক্রমে এ কার্যক্রম পরিচালিত হয়। ”

২৫ জানুয়ারী /২০২১, সকাল ৯ থেকে দুপুর ২.১৫ মিনিট পর্যন্ত স্বাস্থ্য সেবা দেওয়া হয়, এর মধ্যে অন্যতম হলো শিশু শিক্ষার্থীদের দৃষ্টিশক্তি পরীক্ষা করা, ওজন মাপা সহ তাদেরকে কৃমিনাশক ট্যাবলেট, ভিটামিন বি কমপ্লেক্স ট্যাবলেট ও খাবার স্যালাইন সহ ৫৯ জন শিক্ষার্থী ও ২০ জন অন্যান্য সেবা প্রত্যাশীদের স্বাস্থ্য সেবা এবং প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ, মেডিকেল অফিসার ডাঃ এস এম সোহেল রানা, আইটি ফোকাল পারসন মেডিকেল অফিসার ডাঃ মোঃ আব্দুল্লাহ, শেরপুর ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ আজিজুল হাকিম ও এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ প্রমূখ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ বলেন, “যেহেতু জাইন সিদ্দিকীর পিতা মাতা উভয়েই বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকার চিকিৎসক তাই তাদের প্রতি কৃতজ্ঞতা স্বরুপ এই বিশেষ সেবা কার্যক্রম পরিচালিত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security