সোমবার, এপ্রিল ২২, ২০২৪

মৃত চিকিৎসক মঈনকে নিয়ে গুজব, যুবক আটক

যা যা মিস করেছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনকে নিয়ে ফেসবুকে গুজব ও কুৎসা রটনাকারী রিয়াজুল আবিরকে (৩১) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) পুলিশ এ রিয়াজুলকে আদালতে হাজির করে। আসামি সেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস তা রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (২২ এপ্রিল) রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করা হয়।

সিআইডি’র মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারুক হোসাইন বলেন, গত ১৫ এপ্রিল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পর এ বিষয়ে চিকিৎসক সমাজকে উসকে দেওয়ার উদ্দেশ্যে কতিপয় কুচক্রি মহল নানা কুৎসামূলক বক্তব্য সোশ্যাল মিডিয়াতে প্রচার করতে থাকে। এতে চিকিৎসকদের অনেকেই সাইবার পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এবং সামাজিক মাধ্যমে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

ফারুক হোসাইন বলেন, ‘সাইবার পুলিশের অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। বুধবার সাইবার পুলিশের একটি বিশেষ দল রাজধানীর বাড্ডা এলাকা থেকে আবিরকে আটক করে। এসময় তার কাছে থেকে একটি মোবাইল জব্দ করা হয়।’

 

সূত্র: রাইজিংবিডি

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security