মঙ্গলবার, মে ২৮, ২০২৪

নির্মাধীন সেতুর কাজ বন্ধসহ নদী রক্ষার একাধিক দাবিতে সংবাদ সম্মেলন

যা যা মিস করেছেন

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

অবিলম্বে যশোরের ভৈরব নদের উপর এলজিইডি কর্তৃক নির্মাণাধীন ৪টা সেতু (দাইতলা, ছাতিয়ানতলা, রাজারহাট ও বসুন্দিয়া) ও সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক যশোর ঝিনাইদহ মহাসড়কে ৭ মাইল নামক স্থানে নির্মাণাধীন সেতুর কাজ বন্ধ করে বিআইডব্লিউটিএ-এর অনুমোদন নিয়ে নৌ চলাচল, নদীর প্রবাহ এবং সেতুর উচ্চতা ও প্রশস্ততা প্রশস্থতা নিশ্চিত করে সেতু নির্মান, নদী তট আইন লঙ্ঘনকারী ও প্রশয়দাতা কর্তৃপক্ষের বিচার ও নদ খননে দূর্নীতির তদন্ত পূর্বক বিচার,উজানে নদী সংযোগ প্রকল্প দ্রুত বাস্তবায়ন করা ও ফারাক্কার পানির ন্যায্য হিস্যা আদায়ের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (২১ শে এপ্রিল) সকাল এগারোটায় দাইতলায় নির্মাণাধীন সেতুর উপর ভৈরব নদ সংস্কার আন্দোলন, যশোরের উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ভৈরব নদ সংস্কার আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক আফসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা জনাব ইকবাল কবির জাহিদ। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের অন্যতম নেতা জনাব জিল্লুর রহমান ভিটু।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম নেতা জনাব তসলিম উর রহমান, নাজিমউদ্দীন, মিজানুর রহমান (বসুন্দিয়া), নাসির আহমেদ সেফাড, সুজন দত্ত লাল্টু, পলাশ বিশ্বাস, মাস্টার অনিল বিশ্বাস ( ভবদহ), আসাদুজ্জামান পিল্টু ( চুড়ামনকাঠি),সুকদেব মজুমদার ( কৈখালী) প্রমুখ।

সংবাদ সম্মেলনের মাধ্যমে ২৫ এপ্রিল থেকে ২৫ মে পর্যন্ত মাসব্যাপী নওয়াপাড়া, বসুন্দিয়া,ছাতিয়ানতলা, রূপদিয়া, রাজারহাট, দাইতলা, যশোর, চুড়ামনকাঠি, চৌগাছা, তাহেরপুর, মহেশপুর, খালিশপুর, জীবন নগর, দর্শনায় বিক্ষোভ সমাবেশ, মতবিনিময় সভা , এলজিইডি যশোরে অবস্থান কর্মসূচি ঘোষনা করেন।
এই সময়ের মধ্যে দাবি সমুহ বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচি ২৬ মে ঘোষনা দেওয়ার অঙ্গিকার করেন। সম্মেলনে চলমান তাপদাহের কথা উল্লেখ করে বলেন, তাপদাহের জন্য নদী – খাল বিল জলাশয় দখল ও ভরাট গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে বিষয়টা আমাদের নতুন করে ভাবতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ