বুধবার, মে ২২, ২০২৪

ঢাকায় যান চলাচলে নিয়ন্ত্রণ

যা যা মিস করেছেন

রোববার থেকে বুধবার পর্যন্ত বাংলাদেশে অনুষ্ঠিতব্য ১৩৬তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলন উপলক্ষে রাজধানীর কয়েকটি সড়ক বন্ধ থাকবে। ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার ও প্রধান মোসলেহ উদ্দিন।

Road Closed the mail bd

সম্মেলন চলাকালীন অতিথিদের সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর কয়েকটি সড়ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ডিএমপি। এছাড়াও কয়েকটি সড়কে ডাইভারশন দিয়ে বিকল্প সড়কে যানবাহন চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ট্রাফিক বিভাগের প্রধান বলেন, আইপিইউ সম্মেলনে আগত অতিথিরা রাজধানীর ১৫টি হোটেলে থাকবেন। অতিথিদের বিমানবন্দর থেকে হোটেল এবং হোটেল থেকে ভেন্যু পর্যন্ত পৌঁছে দিতে ট্রাফিক বিভাগ কিছু পদক্ষেপ নিয়েছে। অতিথিদের নিরাপত্তায় কয়েকটি সড়কে ডাইভারশন দেয়া হয়েছে এবং কয়েকটি বন্ধ থাকবে।

বন্ধ থাকছে যেসব সড়ক:
রোববার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠান থাকার প্রেক্ষিতে মানিক মিয়া এভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত (আড়ং ক্রসিং) থেকে মানিক মিয়া এভিনিউ সড়কের পূর্ব প্রান্ত (খেজুর বাজার ক্রসিং) পর্যন্ত সড়ক বন্ধ থাকবে।

এ সড়ক ব্যবহারকারী যাত্রীদের শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হয়ে র‌্যাব-২ কার্যালয়ের সামনে দিয়ে আগারগাঁওয়ের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

সম্মেলনের দ্বিতীয় ভেন্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)। সম্মেলনের পাঁচ দিনই সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিআইসিসি ক্রসিং থেকে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানচলাচল বন্ধ থাকবে। তবে এলাকায় আবাসিক বাসিন্দা ও সরকারি-বেসরকারি দফতরে আগত গাড়িগুলো এই সড়কে প্রবেশ করতে পারবে।

সম্মেলন চলাকালে জাহাঙ্গীর গেট থেকে আগত গাড়িসমূহ আগারগাঁও লিঙ্করোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিংয়ে প্রবেশ করতে পারবে না। এ সড়কে ব্যবহারকারীদেরকে আগারগাঁও লাইট ক্রসিং ব্যবহারের অনুরোধ জানিয়েছে ডিএমপি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security