বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

মুসা বিন শমসেরের অপরাধের তথ্য দেওয়ার আহ্বান

যা যা মিস করেছেন

বিশিষ্ট ব্যবসায়ী মুসা বিন শমসেরের (প্রিন্স মুসা) বিরুদ্ধে কারও কাছে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের তথ্য থাকলে তা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনানের তদন্ত সংস্থাকে জানানোর পরামর্শ দিয়েছেন সংস্থার সহ-সমন্বয়ক সানাউল হক।

musa bin shamsher the mail bd

বুধবার বেলা ১১টার দিকে ধানমণ্ডিতে তদন্ত সংস্থার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সানাউল হক বলেন, ‘মুসা বিন শমসেরে বিরুদ্ধে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের সংশ্লিষ্টতা আছে কিনা সে অনুসন্ধান চলছে। তার বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ রেজিস্ট্রারে তোলা হয়নি। কারও কাছে কোনও তথ্য থাকলে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে জানানোর পরামর্শ দেওয়া হচ্ছে।’

সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থার কর্মকর্তারাসংবাদ সম্মেলনে ময়মনসিংহের ৯ মানবতাবিরোধী অপরাধীর বিরুদ্ধে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে বলে জানান সানাউল হক। তিনি বলেন, ‘এই নয়জনের বিরুদ্ধে ১০১ জনকে হত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। আসামিদের মধ্যে ৬ জন গ্রেফতার আছেন। বাকি তিন জন পলাতক আছেন। তারা বাজাকার বাহিনীর সদস্য ছিলেন। মামলায় সাক্ষী করা হয়েছে ৫২ জনকে।’

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন- ময়মনসিংহের আব্দুস সালাম, সুরুজ আলী ফকির, জয়েন উদ্দিন ফারুকী, আব্দুর রহিম, জালাল উদ্দিন এবং রোস্তম আলী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security