মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

খালেদার আদালত বদল, ৬০ দিনে নিষ্পত্তির নির্দেশ

যা যা মিস করেছেন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারক আবু আহম্মেদ জমাদ্দারের প্রতি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অনাস্থা আবেদন মঞ্জুর করেছে হাইকোর্ট।

khaleda court the mail bd

একই সঙ্গে মামলাটি ঐ আদালত থেকে স্থানান্তর করে ঢাকার সিনিয়র মহানগর বিশেষ জজ আদালতে পাঠানো হয়েছে। এই আদালতকে ৬০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি শহীদুল করিমের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।

এর আগে ঢাকার বিশেষ জজ আদালত ৩ এর বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা অন্য আদালতে স্থানান্তরের আবেদন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিচারক আবু আহমেদ জমাদারের প্রতি অনাস্থা জানিয়ে হাইকোর্টে এ আবেদন করেন তিনি। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে গত ২ ফেব্রুয়ারি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আবেদন করেন। এরপর ৫ মার্চ এই আবেদনের ওপর শুনানি শেষে ৮ মার্চ আদেশের জন্য দিন নির্ধারণ করা হয়।

মামলার শুনানিতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী মোহম্মদ আলী, ব্যারিস্টার মাহবুবুদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান।

ব্যারিস্টার কায়সার কামাল জানান, হাইকোর্ট ৬০ দিনের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য বলেছিল তখন আমরা বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে আদালত বলেছে আইন অনুযায়ী মামলাটি নিষ্পত্তি করতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security