বুধবার, এপ্রিল ১০, ২০২৪

৫ মে পর্যন্ত পুঁজিবাজার বন্ধ

যা যা মিস করেছেন

দেশে করোনা ভাইরাস সংক্রমনরোধে আগামী ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই সাধারণ ছুটির সঙ্গে সঙ্গতি রেখে একই সময় পর্যন্ত ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জও বন্ধ রাখা হবে বলে জানিয়েছে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দেশের দুই স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কতৃপক্ষ প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানায় যে, গত ২২ এপ্রিল নতুন জারিকৃত প্রজ্ঞাপন এর মাধ্যমে দেশে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ৫ মে পর্যন্ত বাড়িয়েছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে আগামী ৫ মে পর্যন্ত ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাপ্তরিক কাজ বন্ধ থাকবে। এছাড়া সাধারণ ছুটির মেয়াদ বাড়লে স্টক এক্সচেঞ্জের কার্যক্রমও ছুটির সাথে সঙ্গতি রেখে বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। ওই সময় থেকেই স্টক এক্সচেঞ্জের লেনদেন বন্ধ রয়েছে। বাংলাদেশ ছাড়াও শ্রীলঙ্কা ও জর্ডানের পুঁজিবাজার বন্ধ রয়েছে। এছাড়া বিশ্বের অন্য সব পুঁজিবাজার চালু রয়েছে

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security