বৃহস্পতিবার, এপ্রিল ৪, ২০২৪

২৬৮ চিকিৎসকসহ ৫৭৬ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

যা যা মিস করেছেন

দেশে এ পর্যন্ত ২৬৮ চিকিৎসকসহ ৫৭৬ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (২৫ এপ্রিল) রাতে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর দপ্তর সম্পাদক অধ্যাপক ডা. মো. শহিদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এ পর্যন্ত ২৬৮ জন চিকিৎসক ও ১০৭ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া অন্যান্য স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন ২০১ জন।’

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ‌্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) থেকে জানা গেছে, শুধু আজগর আলী হাসপাতালে ২২ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। ওই হাসপাতালে নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মী নিয়ে অন্তত ৫২ জন আক্রান্ত হয়েছেন।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ‌্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর) এর প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান বলেন, ‘ওই হাসপাতালের ২২ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। এছাড়া নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মী নিয়ে আরো ৩০ জন আক্রান্ত হয়েছেন। একই হাসপাতালের এত চিকিৎসক আক্রান্ত হওয়া উদ্বেগজনক।’

সবচেয়ে বেশি চিকিৎসক ঢাকায় আক্রান্ত হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক ডা. নিরূপম দাশ। তাদের তথ্যমতে এ পর্যন্ত ৩৪৫ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। ডা. নিরূপম বলেন, ‘প্রতিদিন অন্তত ৩০ থেকে ৩৫ জন করে চিকিৎসক আক্রান্ত হচ্ছেন।’

উল্লেখ্য, এ পর্যন্ত দেশে চার হাজার ৯৯৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এরমধ্যে ১৪০ জনের মৃত্যু হয়েছে।

বিএমএ এর হিসেব বিশ্লেষণ করলে দেখা যায়- প্রতি ১৮ জনে একজন চিকিৎসক এবং আক্রান্ত প্রতি আট জনের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী রযেছেন।

বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের হিসেব বিশ্লেষণ করলে চিকিৎসক আক্রান্তের হার আরও বেশি। প্রতি ১৪ জন আক্রান্তের মধ্যে একজন চিকিৎসক।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security