সোমবার, এপ্রিল ২২, ২০২৪

ফুলছড়ির ফজলুপুর ইউপি’র নির্বাচন, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সামগ্রী

যা যা মিস করেছেন

আগামীকাল (১৬ মার্চ) বৃহস্পতিবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ৭নং ফজলুপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী।

বুধবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল সোবহান আনুষ্ঠানিকভাবে সরঞ্জামাদি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এপর নিরবিচ্ছিন্ন নিরাপত্তায় উপজেলা পরিষদ চত্বর থেকে কেন্দ্র গুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সহ অন্য সরঞ্জামাদি পাঠানোর কার্যক্রম শুরু হয়। নির্বাচনী এলাকার ৯ কেন্দ্রে এসব নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাচ্ছেন নির্বাচনী কাজের দায়িত্বে থাকা কর্মকর্তারা। তারা গাড়িতে করে এসব সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। তাদের সঙ্গে থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা শেষ হয়েছে মঙ্গলবার (১৪ মার্চ) মধ্যরাতে। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা ভোটারদের কাছ গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রচারণার শেষদিনে জমে উঠেছে নির্বাচনী এলাকায়।

ফুলছড়ি উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৭নং ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন আফছার উদ্দিন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে প্রার্থী হয়েছেন আবু হানিফ প্রামাণিক, আনারস প্রতীকে প্রার্থী হয়েছেন আনছার আলী মন্ডল, ঘোড়া প্রতীকে প্রার্থী হয়েছেন মিলন মিয়া, চশমা প্রতীকে প্রার্থী হয়েছেন জালাল উদ্দীন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১২ জন। মোট ভোট কেন্দ্র ৯টি।

ফুলছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বলেন, ৯টি কেন্দ্রে প্রয়োজনের তুলনায় অধিক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সবাই যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এর জন্য সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে। “ভোটার ছাড়া অন্য কেউ ভোট কক্ষের গোপন বুথে প্রবেশ করতে পারবেন না। প্রবেশ করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

তিনি আরও বলেন, নির্বাচনী মাঠের পরিস্থিতি ঠিক রাখতে মাঠে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট কাজ করছেন। এছাড়াও র‍্যাব, বিজিবির সদস্যও কাজ করছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security