শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

উচ্চশিক্ষার সুযোগ পাবেন পোশাক শিল্পে‌র সাথে জড়িত নারীরা

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিবেদক:  উচ্চশিক্ষার সুযোগ পাবেন পোশাক শিল্পের আরও অধিক সংখ্যক নারী শ্রমিকরা। তারা বিনামূল্যে শিক্ষা নিতে পারবেন। এই সুযোগটি করে দিচ্ছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডাব্লিউ)।

 

এ জন্য বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

 

রবিবার (২২ জানুয়ারি) চট্টগ্রামের একটি হোটেলে সমঝোতা স্মারকে সই করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। আর এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের পক্ষে সই করেন ভাইস চ্যান্সেলর ড. রুবানা হক।

বিজিএমইএ’র সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানোহয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চুক্তির উদ্দেশ্য হচ্ছে, বাংলাদেশের পোশাক কারখানার আরও অধিক সংখ্যক নারী শ্রমিকদের বিনামূল্যে উচ্চশিক্ষা লাভের সুযোগ তৈরি করা। এছাড়া নারীকর্মীদের মধ্য থেকে ৫০০ জনকে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে পাঁচ বছর মেয়াদি শিক্ষা প্রোগ্রাম ‘পাথওয়েজ ফর প্রমিজ’ এ তালিকাভুক্ত করার জন্য এক সঙ্গে কাজ করা।

 

 

জানা গেছে, শুধুমাত্র হাইস্কুল শেষ করা নারীরা এই কর্মসূচিতে আবেদনের যোগ্য হবেন। নির্বাচনি পরীক্ষায় পাস করলেই কেবল বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন তারা।

 

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে বিজিএমইএ থেকে আরও উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মহিউদ্দিন রুবেল, পরিচালক এম. আহসানুল হক এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ইউডি-ওভেন অ্যান্ড নিটের চেয়ারম্যান নুরুল ইসলাম।

 

এইউডাব্লিউ’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন— এইউডাব্লিউ’র প্রতিষ্ঠাতা কামাল আহমেদ, কলা ও বিজ্ঞান অনুষদের ডিন ড. বীনা খুরানা, বোর্ড অব ট্রাস্টি সদস্য ক্যাথরিন ওয়াটার্স-সাসানুমা, এইউডাব্লিউ সাপোর্ট ফাউন্ডেশনের বোর্ড সদস্য ক্যাথি মাতসুই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security