শনিবার, মে ৪, ২০২৪

ধানী জমিতে স্টেডিয়াম নির্মাণের প্রতিবাদে চা শ্রমিকদের মানববন্ধন

যা যা মিস করেছেন

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: চা শ্রমিকদের ধানী জমিতে স্টেডিয়াম নির্মাণের প্রতিবাদে মানব বন্ধন করেন স্থানীয় চা শ্রমিক কৃষক।

মৌলভীবাজারের শ্রীমঙ্গল ভাড়াউড়া চা বাগান বৌদ্ধভূমির পাশে আজ রোববার সকাল ১০ টা সময় মানববন্ধন করেন চা শ্রমিকরা।

মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন চা শ্রমিকদরা। কর্মসূচিতে বক্তাদের মধ্যে দুলাল কাহার বলেন প্রায় দুই’শ বছর ধরে বসবাস করে আসছি আমরা। পাহাড় জঙ্গল পরিষ্কার করে ধান চাষ করছি এই জমি কোনোভাবে বিফলে যেতে দেব না। এই জায়গা নিয়ে নিলে আমরা কোথায় যাব! কি করে চলবে আমাদের সংসার।

বাবুল দোষাদ বক্তব্যে বলেন, যেখানে প্রধানমন্ত্রী কথা দিয়েছে চা শ্রমিকরা ভূমিহীন থাকবে না যার যার জায়গা নিজেদের নামে করে দিবে আজ কেন চা শ্রমিকদের ধানী জমিতে স্টেডিয়াম নির্মাণ করতে চায়। আমরা যাব কোথায় প্রতিটি ঘরে দুই তিনটি সংসার বসবাস করে আসছে এক ঘরেই গরু ছাগল নিয়ে ঘুমাতে হয় আমাদের। এইদিকে নিজের জমিতে ঘর বানাতে চাইলে বাগান ম্যানেজমেন্ট বাঁধা দেয় আর অন্যদিকে প্রভাবশালীরা আমাদের ধানী জমিতে জোরপূর্বক ভাবে স্টেডিয়াম নির্মাণ করতে চায়।

সামেলিয়া হাজরা ও বাবুল দোষাদ বলেন, আমরা মামলা করেছি সরকারের বিরুদ্ধে ২০১৫ সালে নিজেদের জায়গা নিজেদের নামে নামজারির জন্য এখনো কোনো খবর পাওয়া যায়নি কোর্ট মাধ্যম হতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security