মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

প্রোটিয়াদের ৮৩ রানে গুটিয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড

যা যা মিস করেছেন

প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। কিন্তু বাঁচামরার ম্যাচে এসে দারুণভাবে ঘুরে দাঁড়ালো স্বাগতিকরা।

শুক্রবার রাতে ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টিবিঘ্নিত কার্টেল ওভারের দ্বিতীয় ওয়ানডেতে প্রোটিয়াদের মাত্র ৮৩ রানে গুটিয়ে দিয়ে ১১৮ রানের বড় জয় পেয়েছে জস বাটলারের দল। এতে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরেছে ইংল্যান্ড।

বৃষ্টির কারণে ম্যাচটি নেমে এসেছিল ২৯ ওভারে। প্রথমে ব্যাট করে ২৮.১ ওভারে ২০১ রানে অলআউট হয় ইংল্যান্ড। তারাও পড়েছিল প্রোটিয়া বোলারদের তোপে।

ভেজা পিচের সুবিধা কাজে লাগিয়ে ১২ ওভারের মধ্যে ৭২ রানে ইংল্যান্ডের ৫ উইকেট তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। তবে লিয়াম লিভিংস্টোন আর লোয়ার অর্ডারের স্যাম কুরান দারুণ দুটি ইনিংস খেলেছেন।

লিভিংস্টোন ২৬ বলে ১ চার আর ৩ ছক্কায় করেন ৩৮ রান। কুরান ১৮ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় খেলেন ৩৫ রানের ঝড়ো ইনিংস। এছাড়া জনি বেয়ারস্টো ২৭ বলে ২৮ আর নয় নম্বরে নামা ডেভিড উইলি ২১ বলে করেন ২১ রান।

ডোয়াইন প্রিটোরিয়াস ৬ ওভারে ৩৬ রান খরচায় একাই নেন ৪ উইকেট। দুটি করে উইকেট শিকার এনরিচ নরকিয়া আর তাবারেজ শামসির।

জবাবে মাত্র ৬ রান তুলতে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে প্রোটিয়ারা। ২৭ রানে তারা হারায় ৫ উইকেট। টপ অর্ডারের চার ব্যাটারের মধ্যে তিনজনই করেন শূন্য (জানেমান মালান, রসি ভ্যান ডাসেন আর এইডেন মার্করাম)।

শেষ পর্যন্ত ২০.৪ ওভারেই ৮৩ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। হেনরিক ক্লাসেন ৪০ বল খেলে ৩৩ রান না করলে আরও বড় লজ্জায় পড়তে হতো সফরকারীদের।

ইংলিশ বোলারদের মধ্যে আদিল রশিদ নেন ৩ উইকেট। দুটি করে উইকেট মঈন আলি আর রিস টপলির।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security