শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

৬ দফা দাবীতে নেত্রকোনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান সাংবাদিকবৃন্দের

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যেকে সামনের রেখে কাজ করে যাচ্ছেন সরকার। সেই লক্ষ্য বাস্তবায়নে গৃহীত বিভিন্ন পদক্ষেপ সাধারণ মানুষের সামনে তুলে ধরতে সারাদেশের ন্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে নেত্রকোনায় কর্মরত সরকারি তালিকাভূক্ত ও স্থানীয় অনলাইন কর্মীগণ। তথ্য প্রবাহের এ যুগে বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স গণমাধ্যমগুলোর চেয়ে রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ও ন্যায্য অধিকার বিবেচনায় অনেকাংশে পিছিয়ে রয়েছে অনলাইন প্লাটফরমে কর্মরতরা।

এ লক্ষ্যে সোমবার (৯ মে) বেলা সাড়ে ১২টার দিকে নেত্রকোনা জেলা প্রশাসক মো. আবদুর রহমানের কাছে ছয় দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেন জেলায় কর্মরত বিভিন্ন অনলাইনে কর্মরত কর্মীবৃন্দ।

ছয় দফা দাবির মধ্যে রয়েছে- অবাধ তথ্য প্রবাহ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত এবং অনলাইন ভিত্তিক কার্যক্রম ত্বড়ান্বিত করতে জেলা প্রেসক্লাবে অনলাইন প্লাটফর্ম অন্তর্ভূক্ত করা। সাংবাদিকতার স্পষ্টতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে গঠিত নেত্রকোনা অনলাইন প্রেসক্লাবকে জেলা প্রেসক্লাবের একটি ইউনিট হিসেবে ঘোষণা করা। জেলা প্রেসক্লাব ভবনের একটি ফ্লোর বরাদ্দ দেয়া। সরকারি প্রণোদনা ও বিজ্ঞাপন এবং অন্যান্য বৈধ সুযোগ-সুবিধা প্রদানে যথাযথভাবে মূল্যায়ন করা। রাষ্ট্রীয় বা যেকোন অনুষ্ঠানের দাওয়াত পত্র জেলা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দের কাছে যেভাবে প্রেরিত হয়, সেরকম ব্যবস্থা অনলাইনে কর্মরত কর্মীদের মাঝেও পত্র প্রেরণের ব্যবস্থা নেয়া।

ছয় দফার শেষ দাবি- অনলাইন কর্মরতকর্মীরা প্রায় সময় জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের কটুক্তির শিকার হয়ে থাকেন। এহেন আচরণ যথেষ্ট লজ্জা ও অপমানজনক বিধায় বর্জন করে বন্ধুসুলভ আচরনের কামনা করা হয়।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজী আবদুর রহমান স্মারকলিপি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে জেলা প্রেসক্লাবের সদস্যদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থার কথা জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security