রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব

যা যা মিস করেছেন

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে শরীয়তপুর ও কক্সবাজারে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

সকালে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং খন্দকার আল মঈন। এসময় তিনি জানান, ঢাকা নিউমার্কেট এলাকায় সংঘর্ষে দু’জন নিহত হওয়ার ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত একজন ও সংঘর্ষের সূত্রপাতকারী দু’জনসহ মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১৮ই এপ্রিল রাতে নিউমার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ বাধে। নিউমার্কেটের দুটি খাবারের দোকানের দুই কর্মীর বিতণ্ডা থেকে এ ঘটনার সূত্রপাত।

এর জের ধরে পরদিন ১৯শে এপ্রিল দিনভর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে বিভিন্ন বিপণিবিতানের দোকানমালিক-কর্মচারী ও হকারদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে দুজন মারা যান। তাদের একজন কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেন। অপরজন নিউ সুপারমার্কেটের দোকানকর্মী মোহাম্মদ মোরসালিন। সংঘর্ষে আহত হন অর্ধশত ব্যক্তি।

সংঘর্ষের এ ঘটনায় মোট পাঁচটি মামলা হয়েছে। মোট আসামির সংখ্যা ১ হাজার ৭২৪। এর মধ্যে হত্যা মামলা দুটি, যেগুলোর তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। অন্য তিনটি মামলা তদন্ত করছে নিউমার্কেট থানার পুলিশ।

নাহিদকে হত্যার ঘটনায় ইতিমধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে ডিবি। তারা হলেন- মো. আবদুল কাইয়ুম, পলাশ মিয়া, মাহমুদ ইরফান, মো. ফয়সাল ইসলাম ও মো. জুনাইদ বোগদাদী।

উল্লেখ্য, গত ১৮ই এপ্রিল কথা কাটাকাটির জেরে রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। ওই ঘটনায় তখন দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

 

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security