মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়

যা যা মিস করেছেন

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সকাল ৯টায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এদিকে শৈত্যপ্রবাহের ফলে ভোগান্তিতে পড়েছে দিনমজুর ও খেটে খাওয়া গরিব অসহায় মানুষ।

গত কয়েকদিন ধরে পশ্চিম ও উত্তর দিক থেকে বয়ে যাচ্ছে হিমেল বাতাস। অন্যদিকে চলছে সূর্যের লুকোচুরি। এরফলে জেলায় তাপমাত্রা উঠানামা করছে। রাত থেকে সকাল পর্যন্ত কনকনে শীতে মানুষ জবুথবু হয়ে পড়েছে। অন্যদিকে দিনের বেলা সূর্যের মুখ দেখা গেলেও উত্তাপ মিলছে না। বেলা গড়িয়ে পড়লে শীতের প্রকোপও বেড়ে যাচ্ছে।

তবে দীর্ঘস্থায়ী ঘনকুয়াশা না থাকায় কৃষি ক্ষেত্রে কোনও সমস্যা হচ্ছে না। বরং শীতের এ আবহাওয়া গম, সরিষাসহ শীতকালীন শাকসবজির জন্য উপকারী। তারপরও জেলা ও উপজেলা পর্যায়ের কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কৃষকদের পরামর্শ দিচ্ছেন বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক (শষ্য) মো. শাহ আলম মিয়া।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, মঙ্গলবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security