রবিবার, এপ্রিল ২১, ২০২৪

রাশিয়ার হামলার আশঙ্কার মধ্যে ইউক্রেনে ‘সামরিক সরঞ্জাম’ পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

যা যা মিস করেছেন

রাশিয়ার হামলার আশঙ্কার মধ্যে ইউক্রেনে ‘সামরিক সরঞ্জাম’ পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। ৯০ টন ওজনের এই সহায়তাকে ‘প্রাণঘাতী’ হিসেবে বর্ণনা করা হয়েছে। শুক্রবার (২১ জানুয়ারি) জেনেভায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সংক্ষিপ্ত বৈঠকের কয়েক ঘণ্টার মধ্যেই চালানটি ইউক্রেনে পৌঁছায়। ইউক্রেন ছাড়াও তার প্রতিবেশী তিনটি বাল্টিক রাষ্ট্র দেশটির জন্য যুক্তরাষ্ট্রের কাছে সামরিক সহায়তা চেয়ে আসছিল।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের চলতি সপ্তাহের কিয়েভ সফরের প্রেক্ষাপটে এই সামরিক সরঞ্জাম পাঠানো হলো। ওই সফরে রাশিয়া হামলা করলে কঠিন জবাব দেয়ার হুঁশিয়ারি দেন ব্লিংকেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গত ডিসেম্বরে ইউক্রেনের জন্য ২০ কোটি ডলারের নিরাপত্তা সহায়তা অনুমোদন করেন।

ইউক্রেনের রাজধানী কিয়েভে যুক্তরাষ্ট্রের দূতাবাস বলেছে, এ সামরিক সহায়তা ইউক্রেনের আত্মরক্ষার অধিকারের প্রতি যুক্তরাষ্ট্রের দৃঢ় অঙ্গীকারেরই প্রতিফলন। দূতাবাস এক ফেসবুক পোস্টে বলেছে, ‘রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে নিজের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় ইউক্রেনের চলমান প্রচেষ্টায় যুক্তরাষ্ট্র সহায়তা অব্যাহত রাখবে।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security