রবিবার, এপ্রিল ২১, ২০২৪

‘ডাইরেক্টর সাহেব, মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল’

যা যা মিস করেছেন

বোটানিক্যাল গার্ডেনে ঝটিকা পরিদর্শনে গিয়ে মশার প্রজননস্থল দেখে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার সকালে মেয়রের এই পরিদর্শনের একটি ভিডিও ডিএনসিসির ফেসবুক পেইজে প্রকাশ করা হয়েছে।

সেই ভিডিওতে দেখা যায়, মুঠোফোনে ডিএনসিসি মেয়র বোটানিক্যাল গার্ডেনের পরিচালককে বলতে থাকেন, ‘ডাইরেক্টর সাহেব, আমি যে জায়গায় দাঁড়িয়ে ছিলাম মশা তো আমাকে উঠিয়ে নিয়ে যাচ্ছিল। এই মশার প্রজননস্থল কবে ক্লিন শুরু করবেন বলেন আমাকে। আমি সাতদিন পর আবার আসবো। আমি কোনো ডোবা কচুরিপানা দেখতে চাই না। কারণ এখান থেকে মশাগুলো ৩-৪ কিলোমিটার উড়াল দিতে পারে। আশপাশে সব এলাকায় মশার ছড়িয়ে পড়ে। সাতদিন পর কোনো কচুরিপানা দেখতে চাই না।’

এসময় মেয়র আতিককে আরও বলতে শোনা যায়, ‘বোটানিক্যাল গার্ডেন এখান থেকে কিন্তু টাকা ইনকাম করে। প্রত্যেক দর্শনার্থী থেকে ২০ টাকা করে নেওয়া হয়। কিন্তু দর্শনার্থীরা সুন্দরভাবে নিঃশ্বাস নিতে পারবে না। এখানে মশা আর মশা। এখানকার যারা কর্মকর্তা আছেন আমি সকালে এসে তাদের কাউকে পাইনি, একজন দারোয়ান ছাড়া। এখানে যারা দায়িত্বশীল আছেন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী আছেন তার সঙ্গে আমি কথা বলবো।’

এর আগে, মশক নিধন, পরিচ্ছন্নতা কার্যক্রমসহ সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে খোঁজ নিতে কাউকে না জানিয়ে গতকাল বুধবারও হঠাৎ মিরপুর এলাকা পরিদর্শনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এদিন তিনি মিরপুর ১ নম্বর শাহ আলীবাগ এলাকায় আকস্মিক পরিদর্শনে যান। পরিদর্শনের বিষয়ে ওই সময় সংশ্লিষ্ট কেউ অবগত ছিলেন না। গাড়ি থেকে নেমে তিনি ওই এলাকাসহ আশপাশ ঘুরে দেখেন। এ সময় বর্জ্যসহ ফুটপাত দখল এবং বিভিন্ন মালামাল রাখায় নির্মাণাধীন বাড়ি ও দোকানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security