মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

নেত্রকোনায় ১০ উপজেলায় ভ্রাম্যমান আদালতে ১ লক্ষ ৭৭০০ টাকার অর্থদন্ড

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনায় কোভিড-১৯ চলমান পরিস্থিতিতে ১০ উপজেলায় ২৩টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক লক্ষ সাত হাজার ৭০০ জরিমানা করা হয়েছে। রবিবার সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের কাছে প্রেরিত এক বিজপ্তি এতথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কাজি আবদুর রহমান।

জানা যায়, রবিবার (৪ জুন) দিনব্যাপী প্রশাসনের কঠোর নজরদারীতে জেলার ১০ উপজলায় ১৩৯টি অভিযানে ২৩টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একশ’ দন্ড আরোপ করা হয়। এ সকল দন্ডে এক লক্ষ সাত হাজার ৭০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আটপাড়া উপজেলা আট হাজার ৫০০, কলমাকান্দায় দুই হাজার ৫০০, মোহনগঞ্জে সাত হাজার ৩০০, সদরে ৫৫ হাজার ৭০০, দুর্গাপুরে এক হাজার ৩০০, মদনে চার হাজার, বারহাট্টায় ১৯ হাজার ১০০, পূর্বধলায় এক হাজার, কেন্দুয়ায় পাঁচ হাজার ৮০০ ও খালিয়াজুরী উপজেলায় দুই হাজার ৫০০ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। সবচেয়ে বেশি জরিমানা করা হয়েছে নেত্রকোনা সদর উপজেলায় ৫৫ হাজার ৭০০ টাকা।

এতে জেলা প্রশাসক আরো জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮, সড়ক পরিবহন আইন ২০১৮ এবং দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই অর্থদন্ড আদায় করা হয়েছে। কেভিড-১৯ প্রতিরোধে মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং স্বাস্থ্যবিধি প্রতিপালনেে জলা ও উপজেলা পর্যায়ে মাইকিং এর মাধ্যমে প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security