মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

উত্তরাঞ্চলে সপ্তাহের মাঝামাঝি বৃষ্টিপাত বাড়তে পারে

যা যা মিস করেছেন

সপ্তাহের মাঝামাঝি দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ বাড়তি পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। অন্যদিকে দুই দিনে সারাদেশে কমতে পারে বৃষ্টিপাতের প্রবণতা।

সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ শুক্রবার দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

 

পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ,বিহার,হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা সাতক্ষীরায় ৩২ দশমিক ২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা একই জেলায় ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এই সময়ে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে,ঢাকায় ৯০ মিলি মিটার,কক্সবাজারে ৯০ মিলি মিটার, তেঁতুলিয়ায় ৭৪ মিলিমিটার, সাতক্ষীরায় ৬৬ মিলি মিটার, বগুড়ায় ৫১ মিলি মিটার, টাঙ্গাইলে ৪৫ মিলি মিটার, নিকলিতে ৪৪ মিলি মিটার এবং খেপুপাড়ায় ৪০ মিলিমিটার।
ঢাকায়  কাল সূর্যোদয় ভোর ৫ টা ১৫ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security