সোমবার, এপ্রিল ২২, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা হবে ওমানেও

যা যা মিস করেছেন

২০২১ বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে যাওয়া এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, বিকল্প হিসেবে আগে থেকেই ছিল আরব আমিরাতের নাম। এবার তার সাথে যুক্ত হচ্ছে ওমানও, ১৬ দলের বিশ্বকাপ নির্বিঘ্নে আয়োজন করতে গ্রুপ পর্বের ম্যাচ গুলো হবে ওমানের রাজধানী মাসকটে।

মধ্য প্রাচ্যের একটি দেশও আইসিসির বিবেচনায় আছে, আইসিসির বৈঠকের পর থেকেই সেই আলোচনা ছিল। অবশেষে সেটাই সত্যি হতে যাচ্ছে, ভারতকে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ২৮ জুন পর্যন্ত সময় দেওয়া হলেও আইসিসি নীতিগত ভাবে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আরব আমিরাত ও ওমানে হতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ; তবে আয়োজক হিসেবে থাকছে বিসিসিআই-ই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা পিটিআইকে বলেন, “হ্যাঁ, আইসিসি বোর্ড মিটিংয়ে বিসিসিআই চার সপ্তাহের সময় চেয়েছিলো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে। কিন্তু ভিতরে ভিতরে তারা আইসিসিকে বলে দিয়েছে, আয়োজকের মর্যাদা নিজেদের কাছে রেখে আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজন করতে চায়। আরব আমিরাতের সঙ্গে ওমানকেও ভেন্যু হিসেবে নেয়া যায়।”

কেন এই সিদ্ধান্ত সেটাও পরিষ্কার করেছে সেই কর্মকর্তা, “জুনে নিশ্চিত হওয়ার সুযোগ নেই নভেম্বরে করোনার তৃতীয় ঢেউ আসবে, আর এটা বিশ্বকাপ। যদি কোনো দলের একাধিকজন করোনা পজিটিভ হয়, তাহলে বদলি কীভাবে দেবেন? এটা তো আইপিএল নয়, দুর্বল দলগুলোর ১৪-১৫ জনের বাইরে খেলোয়াড় প্রস্তুত থাকে না।”

ওমানে বিশ্বকাপের ম্যাচ আয়োজন করা হলেও সেখানে শুধু গ্রুপ পর্বের ম্যাচ গুলোই অনুষ্ঠিত হবে, যেখানে অংশ নেবে ৮ টি দল। বাংলাদেশকেও তাই গ্রুপ পর্বের ম্যাচ গুলো ওমানে খেলতে হবে, গ্রুপ পর্বের দুই গ্রুপের সেরা ৪ দল নিয়ে চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে আরব আমিরাতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security