সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করতে রিট

যা যা মিস করেছেন

পদ্মা সেতুর নামকরণ ‘শেখ হাসিনা সেতু’ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী কামরুজ্জামান স্বাধীন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেন। রিটে পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে ঘোষণার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, সেতুসচিব, প্রধান প্রকৌশলী ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালককে রিটে বিবাদী করা হয়েছে।
রিটকারী আইনজীবী ব্যারিস্টার কামরুজ্জামান স্বাধীন সাংবাদিকদের বলেন, হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানান। তিনি আরো বলেন, পদ্মা সেতুর কাজ শুরুর পূর্বেই বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু তৈরির কথা ঘোষণা দেন। তার একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজকে পূর্ণতা পেতে যাচ্ছে।
এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক।
তিনি আরো বলেন, দুর্নীতির অভিযোগ তুলে বিদেশিরা যখন সরে গেল তখন পদ্মা সেতুর বাস্তবায়ন নিয়ে আমরা আশাহত ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। এজন্য তিনি ক্রেডিট পেতেই পারেন। তাই তার নামে পদ্মা সেতুর নাম ঘোষণার নির্দেশনা চেয়ে রিট আবেদন করেছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security