মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

নিজেই নিজের জন্য ক্ষমা ঘোষণার পরিকল্পনা করছেন ট্রাম্প!

যা যা মিস করেছেন

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের মেয়াদ একেবারেই দ্বারপ্রান্তে পৌছে গেছে। ২০ জানুয়ারি অভিষিক্ত হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে ডোনাল্ড ট্রাম্পের আশঙ্কা, ক্ষমতা ছাড়ার পর রাজনৈতিক ও আইনিভাবে অনেক ধরনের সংকটে পড়তে পারেন তিনি। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শেষ কয়েক দিনের মধ্যে নিজেই নিজের জন্য ক্ষমা ঘোষণা করে যাওয়ার পথ খুঁজছেন ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউজ-সংশ্লিষ্টদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানাচ্ছে, গত নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় নিশ্চিত হওয়ার পর থেকেই নিজের জন্য ক্ষমা ঘোষণার কথা ভাবছিলেন ডোনাল্ড ট্রাম্প। এ নিয়ে নিজের উপদেষ্টাদের সঙ্গে কয়েকবার কথাও বলেছেন তিনি। এসব আলোচনার বিষয়বস্তু ছিল, ট্রাম্প যদি নিজের জন্য ক্ষমা ঘোষণার উদ্যোগ নেন, তাহলে তার ওপর রাজনৈতিক ও আইনি প্রভাব কেমন হতে পারে। তবে বুধবার ক্যাপিটল হিলের ঘটনাটি ঘটার পর থেকে ট্রাম্প নিজেও আশঙ্কা করছেন, তিনি আইনিভাবে সমস্যার মুখোমুখি হতে পারেন।

ক্ষমতা ছাড়ার আগে যদি তিনি কোনোভাবে নিজের প্রতি ক্ষমা ঘোষণা করে যান, তাহলে তার শাসনামলের অনেক ঘটনার মতো এটিও হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম। এর আগে কোনো মার্কিন প্রেসিডেন্টকে কখনই এমন অবস্থায় পড়তে হয়নি, যাতে তার নিজেকেই নিজের জন্য ক্ষমা ঘোষণার পথ খুঁজতে হয়।

শুধু নিজের জন্য ক্ষমা ঘোষণার কথা ভাবছেন না ডোনাল্ড ট্রাম্প। নিজের পরিবার ও ঘনিষ্ঠ সহযোগীদেরও এ ক্ষমার আওতায় আনার কথা ভাবছেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security