সোমবার, এপ্রিল ২২, ২০২৪

প্রথম ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে

যা যা মিস করেছেন

প্রথম ধাপে অনুষ্ঠিত ৪২ পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

সোমবার (২৮ ডিসেম্বর) প্রথম ধাপের পৌরসভা নির্বাচন শেষে আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যম এবং আমাদের মাঠ প্রশাসনের প্রতিবেদন অনুযায়ী ভোট ভালো হয়েছে। ভোটার উপস্থিতি অনেক বেশি। সব জায়গায় শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে।

ভোটের ব্যাপারে ইসি সচিব বলেন, কোথাও ৬০ শতাংশের কম ভোট পড়েনি। কোথাও ৬০ কোথাও ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভোট পড়েছে।

নির্বাচন চলাকালে সীতাকুণ্ড ও পঞ্চগড়ের সহিংস ঘটনা প্রসঙ্গে সচিব বলেন, পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি যাওয়ার জন্য পুলিশ রাস্তা থেকে লোকজন সরতে বলার কারণে হাতাহাতির ঘটনা ঘটে। ভাঙচুর হয়। এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে আমরা ব্যবস্থা নেবো। আর সীতাকুণ্ডে দুষ্কৃতিকারীরা ইভিএম কেড়ে নেওয়ার চেষ্টা করে। তারা সফল হতে পারেনি। টানাটানিতে ইভিএমের মনিটরটি পড়ে ভেঙে যায়। পরে সেটি রিপ্লেস করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটে কোনও সমস্যা হয়নি। এই ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে মামলা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ধামরাই পৌরসভা নির্বাচনের সময় গণমাধ্যমকর্মীর ওপর হামলা ও মোবাইল কেড়ে নেওয়ার ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে সচিব বলেন, এ ধরনের কোনও অভিযোগ আমাদের কাছে এখনও আসেনি। এ বিষয়ে অভিযোগ পেলে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security