মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

২১ বছর পরে নতুন করে ইতিহাস উদ্ভাসিত হয়েছে: এমপি আমু

যা যা মিস করেছেন

ঝালকাঠি প্রতিনিধি:
সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন,১৯৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধুর সপরিবাকে হত্যার পর ২১ বছর যারা বিভিন্ন সময় ক্ষমতায় ছিলেন তারা আপ্রাণ চেষ্টা করেছেন ইতিহাসকে বৃক্রিত করতে। এ দেশের স্বাধীনতা বৃক্রিত করা, বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা প্রতিটি কার্যক্রম করে ছিলেন। ইতিহাস পুন: আবৃত্তি হয়। আজকে ২১ বছর পরে নতুন করে ইতিহাস উদ্ভাসিত হয়েছে। সর্বকালে শ্রেষ্ঠ বাংঙালি যার একটি আঙ্গুল হিলনের মধ্যদিয়ে সাড়ে ৭কোটি মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। সেদিন গুটি কয়েক রাজাকার আলবদর ছাড়া সবাই সেই দিন সাড়ে ৭কোটি মানুষ বঙ্গবন্ধুর পিছনে ঐক্যবদ্ধ ছিল।

আমু আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশ স্বাধীনের যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। যে জন্য পাকিস্তানিরা পরাজিত হয়ে এ দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়। আজ বঙ্গবন্ধুর স্মরণে ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ থেকে এই প্রশংসনীয় উদ্যোগ নেয়ায় আমি তাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। গতকাল জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউজ অডিটরিয়ামে মুজিববর্ষের স্মারকগ্রন্থ “হে পিতা” প্রকাশনা মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তাব্যে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র,সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। পরে অতিথিদের ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক রাজনৈতিক নেতৃবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security