মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

অনলাইনে রমজানের কেনাকাটা বাড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়ায় ।

যা যা মিস করেছেন

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে অনলাইনে রমজানের কেনাকাটা বাড়ছে। লোকজন বাড়ির বাইরে বের হতে না পারায় অনলাইনেই বিভিন্ন জিনিস অর্ডার করছে।

এবারের রমজানে আগের মতো দোকানিরা এখন ইফতারের পসরা সাজিয়ে বাইরে বসতে পারছেন না। তাতে কি হয়েছে? থেমে নেই কেনাকাটা। অনলাইনে অর্ডার করেই এখন ইফতার কিনছেন ক্রেতারা।
মালয়েশিয়ায় ১৫ বছর ধরে খাবারের ব্যবসা সিতি জাবেদাহ আবদুল ওয়াহাবের পরিবারের। রমজানে বিভিন্ন ধরনের খাবারের বেশ চাহিদা থাকে। রোজার সময় বিভিন্ন মুখরোচক খাবার, বিশেষ করে মাংস দিয়ে তৈরি এক ধরনের রুটি সেখানে বেশ জনপ্রিয়।

চলতি বছর তারা আর আগের মতো আয়োজন করে খাবার বিক্রি করতে পারছেন না। কিন্তু তাই বলে বেচা-কেনা কিন্তু থেমে নেই। এ বছর হোয়াটসঅ্যাপ আর ফেসবুকেই খাবারের অর্ডার নিচ্ছেন তারা।
গত ২৩ এপ্রিল থেকে শুরু হয়েছে পবিত্র রমজান। বিশ্বের ধর্মপ্রাণ মুসল্লিরা রমজান মাসে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য রোজা রাখেন। প্রতি বছরই পবিত্র রমজান মাসে এক ধরনের উৎসবের আমেজ বিরাজ করে।

কিন্তু এ বছর প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতি তৈরি হয়েছে। ফলে এবার রমজানের চিত্র একেবারেই ভিন্ন। দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে রমজানের কেনাকাটা, বাইরে দোকান বসিয়ে ইফতার বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security