বুধবার, মে ১, ২০২৪

কক্সবাজারে পাহাড় ধসে চার ভাইবোনসহ ৫ শিশুর মৃত্যু

যা যা মিস করেছেন

কক্সবাজার শহরে পাহাড় ধসে একই পরিবারের ৪ শিশুর মৃত্যু হয়েছে। অন্যদিকে রামু উপেজলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামে পাহাড় ধসে আরো এক শিশুর মৃত্যু হয়েছে।
রাতভর ভারি বৃষ্টির পর বুধবার ভোর সাড়ে ৬টায় শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার বাচামিঞার ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো- ওই এলাকার জামাল হোসেনের তিন মেয়ে মর্জিয়া আকতার (১৫), কাইফা আকতার (৯), খাইরুন্নেছা (৭) ও ছেলে আব্দুল খাইর (৬)।
এদিকে কয়েকদিনের ভারী বর্ষণের ফলে আবারও পাহাড় ধসের আশংকায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদে সরে যেতে বলা হয়েছে। কক্সবাজারে পাহাড়ের পাদদেশে এখনো ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে অসংখ্য পরিবার।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল সত্যতা নিশ্চিত করে বলেন,  রাতভর ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে কক্সবাজার শহরের বাঁচামিয়া ঘোনায় চারজন ও রামুর দক্ষিণ মিঠাছড়িতে একটি শিশু নিহত হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজি আব্দুর রহামান বলেন, ‘পাহাড় ধসের ঘটনায় আমরা শোকাহত। আমি সহ জেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করবো। নিহত পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা প্রদান করা হবে।’

এদিকে, কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, গত দুইদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে ভূমি ধস ও বন্যার আশঙ্কা করা হচ্ছে। সাগর উত্তাল রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security