শনিবার, মে ৪, ২০২৪

দাড়ি দেখে কেন প্রেমে পড়ে নারীরা

যা যা মিস করেছেন

বলিস কি? এই ছেলেকে ভালোবাসিস কেন বল তো? কী আছে ওর মধ্যে, কেউ যদি আপনার সঙ্গীর কথা জানতে পেরে এমন প্রশ্ন তোলে তবে তার জবাব কিন্তু কেউ সহসায় পায় না। কারণ কাউকে ভালোবাসার জন্য কোনো কারণের প্রয়োজন হয় না। সত্যিকারের ভালোবাসা স্বর্গ থেকে আসে। তাই এই ভালোবাসায় কোনো স্বার্থ বা মোহ থাকে না, থাকে শুধু হিয়ার টান।

তবে একটা মজার বিষয় হলো অনেক নারীকে বলতে শোনা যায় পুরুষের মুখের শ্মশ্রু বা দাড়ি নাকি দেখতে অন্যরকম লাগে।আর তাও হতে পারে ভালোবাসার কারণ। চকচকে কামানো নয়, বরং গালে ফুটে থাকা সুস্পষ্ট দাড়িওয়ালা কোনো ছেলের দিকেই টান অনুভব করে নারীরা।

শ্মশ্রু বা দাড়ি আছে এমন পুরুষরা কেন নারীদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে। এর বেশ কয়েকটি কারণ প্রকাশ করেছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে।

আসুন জেনে নেই পুরুষের দাড়ি কেন নারীদের নজর কাড়ে।

গবেষণায়:
কিছু গবেষণায় দেখা গেছে যে, ছোটবেলা থেকে অনেক নারী তার বাবা বা দাদা-নানার দাড়ি দেখে অভ্যস্ত হয়। আর প্রিয়জনের মুখের সেই সৌন্দর্যটা তারা অন্য পুরুষের মাঝেও খুঁজে বেড়ায়। তাদের ধারণা দাড়ির কারণে যেমন বাবা-দাদাকে সুন্দর লাগে তেমনি দাড়ি অন্য পুরুষকে ব্যক্তিত্বসম্পন্ন ও আকর্ষণীয় করে।

পুরুষালি বৈশিষ্ট্য:
দাড়ির কারণে চেহারার ওপর আলাদা একটা রেখা দেখা যায়, যা পুরুষদের পুরুষালি বৈশিষ্ট্যকে প্রকাশ করে এটি নারীদের কাছে খুবই আকর্ষণীয়।এই আকর্ষণ বোধ থেকে নারীরা অবচেতন মনে পুরুষের প্রেমে পড়ে।

পরিণত মানুষ:
দাড়ির কারণে একজন পুরুষকে অনেক বেশি পরিণত মনে হয়। আর নারীরা সাধারণত পরিণত পুরুষদের সঙ্গে সম্পর্ক জড়াতে পছন্দ করে। তারা নিজেকে তার কাছে নিরাপদ ও অনেক শক্তিশালী মনে করে।

দায়িত্বশীল ও সাহসী মানুষ:
দাড়িওয়ালা পুরুষদের অনেক বেশি দায়িত্বশীল ও সাহসী মনে করেন নারীরা। তাদের কাছে থাকতে তারা নিরাপদ বোধ করে। এছাড়া তারা অনেক সাহসী হয়ে থাকে।

আকর্ষণ অনুভব:
দাড়িওয়ালা পুরুষদের দেখলে অনেক বেশি আকর্ষণ অনুভব করে নারীরা। কারণ দাড়ি ছাড়া পুরোপুরি শেভ করা পুরুষদের তারা মনে করেন এরা শিশুতোষ! আর দাড়িওয়ালা পুরুষদের দেখতে পরিণত মনে হয়,তাদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করে নারীরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security