শুক্রবার, জুন ১৪, ২০২৪

পবিপ্রবিতে বিশ্বগনমাধ্যম দিবস পালিত

যা যা মিস করেছেন

পবিপ্রবি প্রতিনিধিঃ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি)৩১ তম বিশ্বগনমাধ্যম দিবস পালিত হয়েছে। পবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে ৩মে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি  কনফারেন্স রুমে বিশ্বগনমাধ্যম দিবস উপলক্ষে কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নুর মোহাম্মদ শাহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. বদরুজ্জামান ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী।মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিপার্টমেন্টের চেয়ারম্যান ইমরান হোসেন ও চ্যানেল ২৪ এর অনলাইন ইনচার্জ খন্দকার মাজহারুল হক। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ,শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের ও পবিপ্রবির সক্রিয়  সংগঠন গুলোর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তাগন এবারের বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের প্রতিপাদ্য নিয়ে আলোকপাত করেন।প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, সাংবাদিকতা হলো সচ্ছ আয়নার মত। সাংবাদিকতাকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে বিবেচনা করা হয়। তাই সাংবাদিকতা হতে হবে সচ্ছ। নিজেদের সাংবাদিকতার ক্যারিয়ার সমুন্নত করার পাশাপাশি অপপ্রচার ব্যাপারে সতর্ক থাকতে হবে।

প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন,তীব্র তাপদাহের কারনে এবারের বিশ্ব গনমাধ্যম দিবসের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে “পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা”। আমি আশা করবো সাংবাদিকরা কিভাবে জলবায়ু নিয়ন্ত্রণ করা যায় এই নিয়ে কজ করবে।এছাড়াও তিনি পবিপ্রবি সাংবাদিক সমিতির এমন আয়োজনের প্রশংসা করে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মুখ্য আলোচক বরিশাল বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিক ডিপার্টমেন্টের চেয়ারম্যান ইমরান হোসেন ও চ্যানেল২৪ এর অনলাইন ইনচার্জ খন্দকার মাজহারুল হক সাংবাদিকতার বিভিন্ন কলাকৌশল নিয়ে আলোচনা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ