শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

ট্রাম্প টাওয়ারে আগুন, নিহত ১

যা যা মিস করেছেন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত এক জনের নিহত হওয়ার খবর জানিয়েছে টাওয়ার কর্তৃপক্ষ। এছাড়া এই ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছে আরও ৪ জন

নিউইয়র্কের অগ্নিনির্বাপণ কর্তৃপক্ষের বরাত দিয়ে বেশ কয়েকটি গণমাধ্যম জানায়, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে ট্রাম্প টাওয়ারের ৫০ তলা থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায়। এরই মধ্যে ফায়ার সার্ভিসের ৩৬টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা করে যাচ্ছে।

এদিকে, আগুন নেভানোর সময় তিন ফায়ার সার্ভিস কর্মী সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে। এরই মধ্যে বন্ধ করে দেয়া হয়েছে ট্রাম্প টাওয়ার সংলগ্ন সবগুলো রাস্তা।

প্রেসিডেন্টের দায়িত্ব নিয়ে হোয়াইট হাউসে ওঠার আগে পরিবার নিয়ে এই ভবনেই থাকতেন  ডোনাল্ড ট্রাম্প। দি ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল এন্ড টাওয়ার, ‘ট্রাম্প টাওয়ার শিকাগো’ এবং ‘ট্রাম্প টাওয়ার’ নামেও পরিচিত। যার মূল নকশাকারী স্কিডমোরের আর্দ্রিয়ান স্মিথ, ওইংস এন্ড মেরিল। বভিস লেন্ড লিজ এই ৯৮ তলা ভবনের নির্মাতা যার উচ্চতা হল ১,৩৮৯ ফুট(৪২৩ মিটার)

২০০১ সালে ট্রাম্প ঘোষণা দেন এটি হবে পৃথিবীর সুউচ্চ ভবনগুলোর মধ্যে একটি, কিন্তু ১১ই সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলার পর তিনি ভবনের নির্মাণ পিছিয়ে দেন এবং ভবনের নকশার ওপর পুনরায় গবেষণা করতে থাকেন।

ভবনের নকশায় খুচরা স্পেস, একটি পার্কিং গ্যারেজ, হোটেল অন্তর্ভুক্ত করা হয়েছে. এই ৩৩৯-রুমের হোটেলটি জানুয়ারি ৩০, ২০০৮ পর্যন্ত ব্যবসায়িক কর্মকাণ্ড ও সীমিত বসবাসের জন্য খুলে দেয়া হয়, পরবর্তীতে এপ্রিল ২৮ এ সর্বসাধারণের জন্য এটি উন্মুক্ত করা হয়।

১৬তলায় অবস্থিত রেস্টুরেন্টটি ২০০৮ এর শুরুতেই চালু করা হয়। বিল্ডিংটির নির্মাণ কাজ ২০০৯ সালে শেষ হয়। ২০১৫ সাল পর্যন্ত শিকাগোর সাতটি ফাইভ স্টার হোটেলের মধ্যে ট্রাম্প টাওয়ার অন্তর্ভুক্ত হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security