সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

প্রবাসীরা এমআরপি পাবেন সর্বোচ্চ ৭ দিনে

যা যা মিস করেছেন

বিদেশে বাংলাদেশি নাগরিকরা সর্বোচ্চ ৭ দিনের মধ্যে তাদের মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) পাবেন।
Passport the mail bd
পাসপোর্ট সেবা সপ্তাহ উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন, দ্রুত পৌঁছানোর লক্ষ্যে সরকার ফেডেস্ক-এর মাধ্যমে দুই থেকে তিনদিনের মধ্যে মেশিন রিডেবল পাসপোর্ট সমূহ বাংলাদেশ মিশনে পাঠাবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাসপোর্টসমূহ দ্রুত পৌঁছানোর লক্ষ্যে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর বৈশ্বিক কুরিয়ার সার্ভিস ফেডারেল এক্সপ্রেস-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক এবং ফেডারেল এক্সপ্রেস-এর ব্যবস্থাপনা পরিচালক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, কূটনৈতিক ব্যাগে পাঠানোর কারণে বিদেশে বাংলাদেশি নাগরিকরা সাধারণত আবেদন জমা দেওয়ার পরে দুই থেকে তিনমাসের মধ্যে এমআরপি পেয়ে থাকেন।
তিনি বলেন, হয়রানি বন্ধের পাশাপাশি দ্রুত ভেরিফিকেশনের জন্য সরকার অনলাইন ভেরিফিকেশন প্রক্রিয়ার উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, এছাড়াও পাসপোর্ট তৈরিতে দুর্নীতি কমাতে ই-পাসপোর্ট সার্ভিস চালুর পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security