শনিবার, জুন ২২, ২০২৪

গাজীপুরে নির্বাচনী বিধি ভঙ্গ করায় অর্থদণ্ড,সাংবাদিক লাঞ্ছিত

যা যা মিস করেছেন

রুহুল আমিন (গাজীপুর জেলা প্রতিনিধি)

গাজীপুর জেলায় আচরণ বিধিভঙ্গ করার অপরাধে শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়কে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

২৭ এপ্রিল(শনিবার) সন্ধ্যায় প্রতীক বরাদ্দের আগেই গাজীপুর জেলার গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকার সাবাহ্ গার্ডেন এ নির্বাচনী গোপন বৈঠকে বসেন‌ চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয়। এ সময় অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খবর পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক মজনুন ইশতি হানা দেন গোপন বৈঠকে। এ সময় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয়ের সমর্থকদের ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেন তিনি ।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুনুল করিম জানান- নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে কোন ধরনের সমাবেশ বা নির্বাচনে জনসংযোগ প্রচার-প্রচারনা চালানো একেবারে আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। আর এই আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন করেছেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট জামিল হাসান দূর্জয়। যার জন্য তাকে ভ্রাম্যমান আদালত অর্থদণ্ড দিয়েছেন। এছাড়াও ভবিষ্যতে সতর্ক করে দেয়া হয়েছে কোন ধরনের আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে আরো কঠোর আইনগত ব্যবস্থা না হবে।

এ সময় আচরণে লঙ্ঘনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সংবাদ সংগ্রহে যান গাজীপুরের মাই টিভির প্রতিনিধি মাহবুবুল আলম, সাংবাদিক রোকনুজ্জামান, নজরুল ইসলামসহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মী। ছবি এবং ভিডিও ফুটেজ নেওয়ার সময় স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়ের সমর্থক শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কামর উদ্দিনের নেতৃত্বে তার লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায় এবং তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাবের সভাপতি ও চ্যানেল আইয়ের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মোড়ল জানান- পেশাগত দায়িত্ব পালনের সময় গণমাধ্যম কর্মীদের উপর এরকম শারীরিক লাঞ্ছিত কোনভাবেই মেনে নেওয়া যায় না।এ ঘটনার গাজীপুরে কর্মরত গণমাধ্যম কর্মীরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে। তবে এসব অভিযোগ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয়কে কল দিলে তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন জানান- গণমাধ্যম কর্মীদের সাথে ভুল বোঝাবুঝি হয়েছে। অন্য কিছু ঘটেনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ