তেলের দাম কমেছে, পরিবহনের ভাড়াও কমবেঃ ওবায়দুল কাদের

0
1381

জ্বালানি তেলের দাম কমায় গণপরিবহনের ভাড়া পুনর্নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবে সরকার।

obaydul kader the mail bd
শুক্রবার গাজীপুরের তেতুইবাড়িতে নবীনগর-চন্দ্রা সড়কে আন্ডারপাসের নির্মাণকাজ পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, “তেলের দাম কমেছে, পরিবহনের ভাড়াও কমবে। এ বিষয়ে সোমবার বিআরটিএতে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

রোববার মধ্যরাত থেকে অকটেন ও পেট্রোলের দাম লিটার প্রতি ১০ টাকা এবং ডিজেলের দাম তিন টাকা কমিয়েছে সরকার।

তেলের দামের সঙ্গে সঙ্গতি রেখে এর আগে বাস ও অন্যান্য গণপরিবহনের ভাড়া বাড়ানো হয়েছিল। সে যুক্তি দেখিয়ে এবার ভাড়া কমানোরও দাবি রয়েছে যাত্রী অধিকার আন্দোলনে যুক্তদের।

আন্ডারপাস নির্মাণকাজের পরিদর্শনের সময় সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও আতিয়া তনি মন্ত্রীর সঙ্গে ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী কাদের দেশে ঘটে যাওয়া সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলো নিয়েও কথা বলেন।

তিনি বলেন, “অতি সম্প্রতি যেগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোনো হত্যাকারীকে, কোনো খুনিকে ছাড় দেওয়ার সুযোগ নেই।”

ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নানের হত্যাকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির ফোনেরও সমালোচনা করেন কাদের।

তিনি বলেন, “তার দেশেও (যুক্তরাষ্ট্র) হত্যাকাণ্ড হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় ঘরে ঢুকে বাংলাদেশি দম্পতিকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তার কোন মাথাব্যথা নেই, তিনি কলাবাগানে একটি হত্যাকাণ্ড নিয়ে স্টেটমেন্ট দিচ্ছেন, প্রধানমন্ত্রীকে ফোন করছেন।”

সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন ‘ভালো হচ্ছে’ বলেও দাবি করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য।

“দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপে নির্বাচন ভাল ছিল। দ্বিতীয় ধাপে অনেক সংঘাত হয়েছে। তৃতীয় ধাপে নির্বাচনটা মোটামুটি শান্তিপূর্ণ ছিল। আশা করছি পরবর্তীতেও এটা বজায় থাকবে।”

নির্বাচনে ‘উত্তেজনা, সংঘাত কিছুটা হবেই’ মন্তব্য করেন ওবায়দুল কাদের বলেন, “সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পার্টি থেকে জেলার তৃণমূল নেতা ও জনপ্রতিনিধিদের বাড়াবাড়ি না করার ও ধৈর্য ধারণের নির্দেশ দেওয়া হয়েছে। আমরাও সতর্ক দৃষ্টি রাখছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here