রবিবার, এপ্রিল ২১, ২০২৪

দুর্নীতিবাজদের জন্য দুদক হবে আতঙ্কের: চেয়ারম্যান

যা যা মিস করেছেন

Chairman the mail bd

দায়িত্ব নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদককে এমন প্রতিষ্ঠানে পরিণত করা হবে যে, দুর্নীতি যেখানে, আতংক হয়ে দুদক সেখানেই হাজির হবে।  একই সঙ্গে তিনি ঘোষণা করেন, ‘যারা দুর্নীতি করতে চান না, নিজেদের অপরাধী মনে করেন না, সাধারণ নিরীহ জনগণ, তাদের জন্য এটি হবে একটি বটগাছ।’

সোমবার দায়িত্বভার গ্রহণের পর সেগুন বাগিচার দুদক কার্যালয়ে ইকবাল মাহমুদ সাংবাদিকদের এসব কথা বলেন।

বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি বিষয়ে দুদক তদন্ত করবে কিনা, এমন প্রশ্নের জবাবে ইকবার মাহমুদ বলেন, দুদক একটি স্বাধীন কমিশন।  যেখানে দুর্নীতি হবে, সেখানেই যাবে।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বাংলাদেশ ব্যাংকের তদন্তে নজর রাখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের তদন্তের পর দুদকও এ ব্যাপারে ব্যবস্থা নেবে।
তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের দুদককে জনগণের কাছাকাছি নিয়ে যাওয়া হবে।  দেশের জনগণ যেন এই প্রতিষ্ঠানের প্রতি আস্থা রাখতে পারে, সে অনুযায়ী কাজ করা হবে।
দুদকের কর্মকর্তাদের উদ্দেশে এই চেয়ারম্যান বলেন, দুদকের কোনো কর্মকর্তা যদি দুর্নীতি করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।  কাজের ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা এগুলো নিশ্চিত করতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security