অবশেষে মুক্ত বাতাসে সঞ্জয় দত্ত

0
338

Sanjoy datt the mail bd

কাঁধে ঝোলানো ব্যাগ, বাঁ হাতে বুকের কাছে ধরা ফাইল।  পুণের ইয়েরওয়াড়া জেলের বাইরে এসে জেলের দিকে ঘুরে মাটিতে হাত ছুঁয়ে প্রণাম করলেন।  তার পরে স্যালুট।  ৪ বছর ৩ মাস ১৪ দিনের সাজা কাটিয়ে জেল থেকে মুক্তি পেলেন সঞ্জয় দত্ত।  বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ পুণের ইয়েরওয়াড়া জেল থেকে বেরিয় গাড়িতে করে সোজা বিমানবন্দরে পৌঁছান এই অভিনেতা।

১৯৯৩ সালে মুম্বাইয়ে সিরিজ বোমা হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় তাকে পাঁচ বছর কারাদণ্ড দিয়েছিল আদালত।

 টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ইয়ারওয়াদা কারাগার থেকে স্থানীয় সময় সকাল আটটা ৪০ মিনিটের দিকে সঞ্জয় তার ব্যাগ নিয়ে কারাগার থেকে বের হয়ে আসেন।  এর আগে জাতীয় পতাকার প্রতি সম্মান জানান তিনি।  কারাগার থেকে বের হওয়ার পর অপেক্ষায় থাকা তার স্ত্রী মান্যতাকে নিয়ে পুনের বিমানবন্দরে পৌঁছান।
বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, মুক্তির কোনো সহজ পথ নেই।
ভক্তদের প্রতি কৃতজ্ঞতাবোধ জানিয়ে সঞ্জয় দত্ত বলেন,  ভক্তদের সমর্থনের কারণেই আজ আমি এই পর্যন্ত আসতে পেরেছি।
পুনের বিমানবন্দরে পরিচালক রাজকুমার হিরানিও ছিলেন।  তিনি বলেছেন, সঞ্জয় দত্ত ফিরে আসায় আমি অনেক খুশি।
সূত্র জানিয়েছে, মুম্বাইয়ে পৌঁছানোর পর সঞ্জয় সরাসরি সিদ্ধিভিনায়ক মন্দিরে যাবেন।  সেখান থেকে তিনি  মেরিন লাইন স্টেশনের কাছে অবস্থিত বাদা কবরস্থানে যাবেন।  সেখানে তার মা ও অভিনেত্রী নার্গিস সমাহিত আছেন।  এরপর বাসায় ফেরার পর তিনি তার বাবার ছবির সামনে একটি পূজা করবেন।
দখল ও একে-৫৬ রাইফেল ধ্বংস করার অপরাধে ১৯৯৩ সালের ১৯ এপ্রিল সঞ্জয় দত্তকে গ্রেফতার করে পুলিশ।  তার এই অপরাধ একই বছরের মার্চে সিরিজ বোমা হামলায় দায়েরকৃত অস্ত্র ও বিস্ফোরক মামলার অন্তর্ভুক্ত করা হয়।  তদন্ত ও দীর্ঘ শুনানি চলাকালে তিনি ১৮ মাস কারাগার ভোগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here