পল্লবীতে জাল টাকার কারখানার সন্ধান – দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsবাংলাদেশ

পল্লবীতে জাল টাকার কারখানার সন্ধান

রাজধানীর মিরপুর-১২ এলাকার একটি ভবনে জাল টাকার কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এর ভিত্তিতে সোমবার ভোররাতে মিরপুর-১২, ই-ব্লক, ৭ নম্বর রোডের ৬২ নম্বর ভবনে অভিযান শুরু করে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-২ এর অধিনায়ক(সিও) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জাগো নিউজকে বলেন, একটি সংঘবদ্ধ জাল টাকার কারবারি চক্র জাল টাকা তৈরি ও বাজারে বিক্রি করে আসছিল। দীর্ঘদিন ধরে র‌্যাব-২ গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছে।

ওই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর দুটি স্থানে একসঙ্গে অভিযান পরিচালনা করা হচ্ছে। প্রথমে পল্লবী-১২ এর একটি বাসায় জাল টাকার কারবারিদের বিরুদ্ধে অভিযান শুরু হয়। পরে সেখানকার তথ্যের ভিত্তিতে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় আরেকটি দলকে অভিযানে পাঠানো হয়েছে।

তিনি বলেন, বসুন্ধরার ওই বাসায় মূলত জাল টাকার কাগজ প্রসেসিং করা হয়। এরপর জালটাকায় ফাইনাল প্রসেসিং সুতা সংযুক্ত করা প্রিন্টিংসহ অন্যান্য কাজ পল্লবীতে সম্পন্ন করা হয়।

অভিযান চলমান। এখন পর্যন্ত বিপুল পরিমাণ জাল টাকা টাকা তৈরির উপকরণ জব্দ করা হয়েছে। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

পল্লবীর অভিযানে অংশ নেয়া র্যাবের এক কর্মকর্তা বলেন, পল্লবীর ওই ভবনে মূলত টাকা তৈরির ফাইনাল প্রসেসের স্থান। সেখানে বিপুল পরিমাণ টাকার সন্ধান মিলেছে। টাকা গণনা চলছে, দুইজনকে আটক করা হয়েছে।

র‌্যাব-২ সূত্রে জানা গেছে, বিকেল নাগাদ অভিযান শেষে এ ব্যাপারে স্পট ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

Tags
Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close