বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

যা যা মিস করেছেন

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সোমবার (২২ এপ্রিল) বিকেলে তিনি ঢাকা পৌঁছান।

জানা গেছে, বিকেল ৫টায় একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও তার সফর সঙ্গীরা।

বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন। এ সময় কাতারের আমিরকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার প্রদান করা হয়।

শেখ তামিম বিন হামাদ আল থানির এ সফরে বাংলাদেশ-কাতারের মধ্যে ১১টি চুক্তি ও সমঝোতা সই হবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমিরের বৈঠকের কথা রয়েছে। এ সময় চুক্তি ও সমঝোতাগুলো সই হবে। এরপর দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করবেন শেখ তামিম বিন হামাদ আল থানি।

কাতারের আমিরের সম্মানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মিরপুরের কালশীর বালুর মাঠে নির্মিতব্য পার্ক ও মিরপুর ইসিবি চত্বর থেকে কালশী উড়াল সেতু পর্যন্ত সড়কটির নামকরণ করা হবে। আগামীকাল তিনি নিজেই এই পার্ক ও সড়ক উদ্বোধন করবেন।

সফর শেষে মঙ্গলবার সন্ধ্যায় কাতারের আমির নেপালের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।

উল্লেখ্য, ২০০৫ সালে কাতারের তৎকালীন আমির হামাদ বিন খলিফা আল থানি বাংলাদেশে এসেছিলেন। প্রায় বিশ বছর পর বর্তমান আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বাংলাদেশ সফর করছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ