শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

গাইবান্ধায় ৫ টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় দৃষ্টি নন্দন ৫টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ১৭ এপ্রিল গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন‌ কক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদগুলো উদ্বোধন করেন তিনি। এসময় জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, জেলা প্রশাসক অলিউর রহমান, পুলিশ সুপার কামাল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামহ ইসলামিক ফাউন্ডেশন ও গণপূর্ত অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

 

ভার্চুয়ালি উদ্বোধন শেষে গাইবান্ধা ব্রীজ রোডে নির্মিত গাইবান্ধা জেলা মডেল‌ মসজিদ পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা । এরপর দুপুরে গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝড় ইউনিয়নের জামতলায় নবনির্মিত গাইবান্ধা সদর উপজেলা মডেল মসজিদে পরিদর্শনে গিয়ে সেখানে যোহরের নামাজ আদায় করেন জেলা প্রশাসক অলিউর রহমান।

নবনির্মিত গাইবান্ধার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো —গাইবান্ধা জেলা সদর, সাদুল্লাপুর উপজেলা, সদর উপজেলা, ফুলছড়ি উপজেলা ও গোবিন্দগঞ্জ উপজেলায় নির্মিত।

গাইবান্ধা ইসলামিক ফাউন্ডেশন সুত্রে জানা যায়, এসব মডেল মসজিদে একই সঙ্গে সহস্রাধিক মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে। নারীদের আলাদা ওজু ও নামাজ পড়ার ব্যবস্থাও রয়েছে। থাকছে ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, লাইব্রেরি, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ সেন্টার, ইসলামী গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষা কার্যক্রম, অতিথিশালা, পবিত্র কুরআন হেফজ, মৃত ব্যক্তির গোসলের ব্যবস্থা ইত্যাদি। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।

সদর উপজেলা মডেল মসজিদে যোহরের নামাজ আদায় করতে আসা আব্দুল‌ বাকি মিয়া জানান, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটিতে হলে মানুষ স্বাচ্ছন্দ্যে নামাজ আদায় করতে পারবেন। সেই সঙ্গে ইসলামিক জ্ঞান অন্বেষণের সুবিধা থাকায় নৈতিক মূল্যবোধ তৈরি হবে ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security