সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ব্রহ্মপুত্র নদে টানেল‌ নির্মাণের দাবি

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ব্রহ্মপুত্র নদে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) জেলা শহরের গানাসাস মার্কেটের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির এই মানববন্ধনের আয়োজন করে।

সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট আশরাফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএইচ মুজকুরী অনুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সাম্যবাদী আন্দোলনের জেলা আহবায়ক মনজুর আলম মিঠু, বাসদের জেলা সভাপতি গোলাম রব্বানী, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি অ্যাডভোকেট মোস্তফা মনিরুজ্জামান, ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি প্রনব চৌধুরী খোকন, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম লেবু প্রমুখ।

বক্তারা বলেন, ওই স্থানে টানেল নির্মাণ না হলে জামালপুর, শেরপুর, সিলেট জেলাসহ পূর্বের জেলাগুলোর সঙ্গে দ্রুত যোগাযোগ ব্যবস্থা এবং উত্তরাঞ্চলের শিল্প-বাণিজ্য ও অর্থনৈতিক বৈষম্য দুরীকরণ সম্ভব নয়। দ্বিতীয় পদ্মা সেতুর পূর্বে রংপুর বিভাগের শিল্প-বাণিজ্য ও অর্থনৈতিক বৈষম্য দুরীকরণে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ অত্যান্ত গুরুত্বপূর্ণ। টানেল নির্মাণের মাধ্যমে গাইবান্ধা জেলাকে প্রথম শ্রেণির জেলায় পরিণত করা সম্ভব। টানেল নির্মাণ হলে গাইবান্ধায় কৃষি ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে এবং গাইবান্ধা জেলা একটা বেকার মুক্ত জেলায় পরিণত হবে। গাইবান্ধা জেলাকে মডেল শহরে পরিণত করার লক্ষে জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে শরিক হওয়া আহবান জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security