রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

বাড়ি বাড়ি গিয়ে জেনেসিস ফাউন্ডেশন’র শীত সামগ্রী বিতরণ

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি:

শীতার্তদের মাঝে শীত সামগ্রী বিতরণ করেছে জেনেসিস ফাউন্ডেশন কুষ্টিয়া শাখা। গত ১৮ জানুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস পার্শ্ববর্তী বসন্তপুর গ্রামে শীতার্তদের বাড়ি গিয়ে এবং ২০ জানুয়ারি শেখপাড়ায় ৪৫টি কম্বল ও ৯০টি ভ্যাসলিন বিতরণ করেছে সংগঠনটির স্বেচ্ছাসবীরা।

এ কর্মসূচিতে সংগঠনটির ১২টি ব্রাঞ্চের হেড অফ ডিপার্টমেন্ট মুক্তাদির মুন্না ও কুষ্টিয়া শাখার কো-অর্ডিনেটর মাহির ফয়সালের নেতৃত্বে সংগঠনটির কুষ্টিয়া শাখার সদস্য শরিফুল ইসলাম, আকাশ দাস, মিরাজ অনিক, রিদয় হোসেনসহ অন্যান্য সদস্যরা এ কার্যক্রমে অংশ নেন। তারা সকলেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

সংগঠন সূত্র জানায়, প্রথম ধাপে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বসন্তপুর গ্রামে শীতার্তদের বাড়ি বাড়ি প্রায় ৩০টি কম্বল ও ৬০টি ভ্যাসলিন বিতরণ করা হয়। দ্বিতীয় ধাপে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়ায় ১৫টি কম্বল ও ৩০টি ভ্যাসলিন বিতরণ করা হয়। দুই ধাপে প্রায় অর্ধশত মানুষ এ সহায়তা পেয়েছেন।

মুক্তাদির মুন্না বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দায়িত্ব শুধু পড়াশোনা পর্যন্ত সীমাবদ্ধ নয়। দেশের পরিবর্তনে সব থেকে এগিয়ে থাকা উচিত তাদের।তরুণদের নিয়ে জেনেসিস ফাউন্ডেশন একটি সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে কাজ করছে। আমাদের লক্ষ্য ৬৪ জেলায় শাখা গঠন করে সারাদেশের মানুষদের সেবা করা।’

উল্লেখ্য, জেনেসিস ফাউন্ডেশন একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ‘পৃথিবী হোক ভালোবাসাময়’ স্লোগানে ২০১৭ সালে ঢাকায় সংগঠনটির যাত্রা শুরু হয়। ঢাকাসহ বর্তমানে দেশের প্রায় ১২টি জেলার তারা কার্যক্রম পরিচালণা করছে।

তাদের কার্যক্রমের মধ্যে এতিম ও পথ শিশুদের সহযোগিতা, বৃদ্ধাশ্রমে বৃদ্ধদের মুখে হাসি ফুটানোর চেষ্টা, শীতার্তদের উষ্ণতার চেষ্টা, বন্যার্তদের সহযোগিতা, বিনামূল্যে রক্তদান, সামর্থ্যহীনদের সাথে ঈদ আনন্দ, দূরারোগে আক্রান্ত অসামর্থ্যবানদের আর্থিক সহযোগিতা অন্যতম।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security