রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

নেত্রকোনার সীমান্তে ২৫ লক্ষ টাকা মূল্যমানের ভারতীয় শাড়ী জব্দ

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরের লক্ষীপুর এলাকা থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব শাড়ীর মধ্যে রয়েছে ৮৫৯ পিস সর্দ্দার প্রিন্ট জরজেট ও ৭৮ পিস বেনারশি শাড়ী। জব্দকৃত শাড়ীর গুলোর সিজার মূল্য ২৫ লক্ষ আট হাজার পাঁচশ’ টাকা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যায় প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়ানের (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এএসএম জাকারিয়া।

বিজ্ঞপ্তিতে জানা যায়, দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারী বিওপির (বর্ডার অবজারবেশন পোষ্ট) নায়েক মো. আবু বক্কর নেতৃত্বে ছয় সদস্যের একটি দল দায়িত্বরত অবস্থায় ছিল। গোপন তথ্যে সীমান্ত পিলার নং ১১৬৫ হতে আনুমানিক চারশ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর নামক স্থা‌নে ফাঁদ পেতে থাকে বিজিবির সদস্যরা। একই দিন আনুমানিক বিকেল ৩টার দিকে ভারতের দিক হতে চোরাকারবারীরা মালামাল নিয়ে বাংলাদেশে অভ্যন্তরে আসতে দেখে টহল দলটি। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মালামাল রেখে পালিয়ে যায় চোরাকারীরা।

ঘটনাস্থল থেকে ৭৮ পিস বেনারসি ও ৫৮৯ পিস সর্দ্দার জরজেট প্রিন্ট শাড়ী জব্দ করা হয়। এসব শাড়ীর সিজার মূল্য ২৫ লক্ষ আট হাজার পাঁচশ’ টাকা এবং জব্দকৃত ভারতীয় শাড়ী নেত্রকোনা কাষ্টমস্ অফিসের জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে বিজ্ঞপ্তি থেকে জানা গেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security