রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

নেত্রকোনায় এক মাস ধরে লালন-পালন পর অজগরটিকে বনে অবমুক্ত

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : এক মাসের বেশি সময় ধরে লালন-পালনের পর প্রায় ছয় ফুট লম্বা অজগরটিকে উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় গোপালপুর বনে প্রশাসনের সহযোগিতায় সাপটিকে অবমুক্ত করা হয়।

অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রুয়েল সাংমা, বন বিভাগের প্লান্ট সহাকারি আব্দুর রউফ, থানার উপ-পরিদর্শক (এসআই) আনিসুল হক, কনস্টেবল এমদাদুল হক, গণমাধ্যম কর্মী রিফাত আহমেদ রাসেল প্রমুখ।

জানায় যায়, উপজেলার পাইকুড়া গ্রামে পাশের বিলে স্থানীয়রা সাপটিকে দেখে আঘাত করে আহত করে। পরে একই গ্রামের ফৌজদার মিয়া অজগরটিকে আহত অবস্থায় উদ্ধার করেন। লোহার খাঁচা বানিয়ে তিনি এক মাসের বেশি সময় ধরে লালন-পালন করেন। আজ (মঙ্গলবার) গোপন সংবাদে খবর পেয়ে দুপুরের দিকে উপজেলা ও পুলিশ প্রশাসনের সহায়তায় অজগরটিকে উদ্ধার করে উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসা হয়।

এ বিষয়ে দুর্গাপুরের নির্বাহী অফিসার (ইউএনও) রাজীব-উল-আহসান জানান, স্থানীয় গণমাধ্যম কর্মীর মাধ্যমে জানতে পেরে অজগরটিকে উদ্ধার করা হয়। দুপুরের দিকে এটিকে বনবিভাগ ও পুলিশের সহায়তায় উপজেলার গোপালপুর বনে অবমুক্ত হয়। এ নিয়ে গত কয়েক মাসে এই অঞ্চলের বিভিন্ন স্থান থেকে বেশ কিছু বন্য প্রাণী উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, যিনি এটিকে লালন-পালন করেছেন তিনি বলছেন এক মাসের কথা। স্থানীয়রা বলছে এক মাসে বেশি সময় ধরে লালন-পালন করেছেন। পরে তাকে মৌখিকভাবে সর্তক দেয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security