শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

বিশেষ বিসিএসে উত্তীর্ণ সেই চিকিৎসকদের নিয়োগ দেওয়া জরুরি: ডা. এবিএম আবদুল্লাহ

যা যা মিস করেছেন

দেশব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। দৈনিক মৃত্যুর সংখ্যা ইতোমধ্যে দুই শতাধিক ছাড়িয়ে গেছে। করোনাভাইরাসের ডেল্টা ধরনের সামাজিক বিস্তার ঘটায় কোভিড এখন ছড়িয়ে পড়েছে গ্রাম পর্যায়ে। হাসপাতালে এখন যে রোগীরা আসছেন, তাদের অর্ধেকই গ্রামের। এ অবস্থায় বেশি সংক্রমণের জেলা ও উপজেলাগুলোতে হাসপাতালে চাপ বেড়েছে। রাজধানী শহর ঢাকার বাইরে জেলা হাসপাতালগুলোতে এখন উপচে পড়া করোনা রোগী। চিকিৎসার জন্য তারা ছুটছেন ঢাকার দিকে। অবস্থা সামাল দিতে এখনই অনেকটা দিশাহারা হয়ে পড়ছে একেকটি হাসপাতাল। এই মুহূর্তে নতুন কিছু চিকিৎসককে নিয়োগ দিলে এর থেকে অনেকটাই পরিত্রাণ পাওয়া সম্ভব বলে মনে করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইউজিসি অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ।

বাংলাদেশ প্রতিদিনকে ডা. এবিএম আবদুল্লাহ বলেন, “এমন পরিস্থিতিতে রোগী সামলাতে চিকিৎসকরাও হিমশিম খাচ্ছেন। দেশের প্রায় সব হাসপাতালেই করোনা রোগীর সংখ্যা ঊর্ধ্বমুখী। আইসিইউ তো দূরের কথা, কোথাও কোথাও সাধারণ বেড পাওয়াও মুশকিল হয়ে যাচ্ছে। পাশাপাশি হাসপাতালগুলোতে চিকিৎসক সংকট দেখা দিচ্ছে। এই মুহূর্তে প্রশাসনের উচিৎ ৩৯তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ চিকিৎসকদের বিভিন্ন হাসপাতালে নিয়োগ দেওয়া।”

তিনি আরও বলেন, “সেই ৩৯তম বিসিএস ছিল বিশেষ বিসিএস। যতদূর জানি, লিখিত এবং ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সেই চিকিৎসকরা চুড়ান্ত বাছাই তালিকায় রয়েছেন। শুধুমাত্র নিয়োগ প্রক্রিয়া সমাপ্ত হলেই তারা কাজ শুরু করতে পারবেন। সুতরাং সরকারের উচিৎ সেই সুযোগটি এখনই কাজে লাগানো। অপেক্ষমান ডাক্তারদের দ্রুত কাজে যোগদানের ব্যবস্থা করে দেওয়া, যেন জাতির এই কঠিন সময়ে তারা তাদের মেধা-মনন দিয়ে সেবা করতে পারেন।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security