বুধবার, মে ১, ২০২৪

নিষেধ আজ্ঞা অমান্য করে টাঙ্গুয়া হাওরে ছুটছে পর্যটক

যা যা মিস করেছেন

তানভীর আহমেদ:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর, নীলাদ্রি, টেকেরঘাট, বারেকাটিলা সহ সকল ধরনের পর্যটন এলাকায় জনসমাগমের উপর নিষেধ আজ্ঞা জারি করা করা হলেও থেকে নেই টাঙ্গুয়া হওরে পর্যটকদের জনসমাগম। গতকাল শুক্রবার (১১ জুন) দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রায়হান কবির ঐ আদেশ জারি করেন। নিষেধ আজ্ঞা কে পরোয়া না করে উপজেলার টাঙ্গুয়া হাওরে নৌকা নিয়ে ভিড় করছে পর্যটক’রা। এতে করে তাহিরপুরে করোনাভাইরাস সংক্রমণ হার বাড়তে পারে দাবী বিশেষজ্ঞদের।

তাহিরপুর উপজেলা প্রশাসনের কার্যালয়ের সূত্রে জানায়, সারাদেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার সব ধরনের পর্যটনের উপর নিষেধ আজ্ঞা জারি করেছে। তারি ধারাবাহিকতায় গতকাল (১১ই জুন, শুক্রবার) তাহিরপুর পর্যটন এলাকায় ঘুরতে আসে অনেক পর্যটক কিন্তু তাহিরপুর থানা পুলিশের সহায়তায় তাদের কে রাস্তা থেকে ফিরিয়ে দেওয়া হয় এবং কোন পর্যটক বহন না করার জন্য সকল নৌঘাটকে নির্দেশ দেওয়া হয়েছে।

সৌরভ নামক এক ব্যক্তি জানায়, আজ কয়েকটি পর্যটক বাহী নৌকা দেখেছি টাঙ্গুয়া হাওরের দিকে যেতে। গতকাল শুনেছি পর্যটন কেন্দ্রে নিষেধ আজ্ঞা জারি করা হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির জানান, গতকাল শুক্রবার পর্যটক বাহী কয়েকটি বাস ও নৌকা কে ফিরিয়ে দেওয়া হয়েছে। সবকটি পর্যটন কেন্দ্রে নিষেধ আজ্ঞা জাড়ি করা হয়েছে। এবিষয় টি আমরা খুঁজ খরব নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security