বৃহস্পতিবার, মে ২, ২০২৪

তিন উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা

যা যা মিস করেছেন

তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে দলের প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। আজ বেলা ১১টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তিনটি আসনে যারা নৌকার টিকিট পেলেন তারা হলেন- ঢাকা-১৪ আসনে আগাখান মিন্টু, কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান ও সিলেট-৩ আসনে হাবিবুর রহমান।

এই তিন আসনের উপনির্বাচন আগামী ১৪ই জুলাই (বুধবার) অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৫ই জুন (মঙ্গলবার)। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ই জুন (বৃহস্পতিবার)। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন (বুধবার)। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৪ জুন (বৃহস্পতিবার)।
গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায় আসনটি শূন্য হয়।

ঢাকা-১৪ আসনের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আসলামুল হক গত ৪ঠা এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান।
এ ছাড়া সাবেক আইনমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কুমিল্লা-৫ আসনের পাঁচবারের সংসদ সদস্য আবদুল মতিন খসরু করোনা আক্রান্ত হয়ে গত ১৪ই এপ্রিল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে ওই আসনটি শূন্য হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security