বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

করোনার চেয়েও মারাত্মক প্রাণঘাতী সৌদির ব্যবহৃত ব্রিটিশ অস্ত্র : ইয়েমেন

যা যা মিস করেছেন

করোনাভাইরাসের চেয়েও মারাত্মক প্রাণঘাতী হয়ে উঠেছে সৌদি আরবের ব্যবহার করা ব্রিটিশ অস্ত্র বলে দাবি করেছেন ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের সদস্য মোহাম্মদ আলী আল-হুথি। গতকাল বুধবার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এসব কথা বলেন তিনি। খবর পার্সটুডের।

মোহাম্মদ আলী সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ইয়েমেনে যুদ্ধবিরতির জন্য ব্রিটিশ সরকার যে আহ্বান তা দ্বিচারিতা বলেও মন্তব্য করেন তিনি। হুথি আনসারুল্লাহ আন্দোলনের এই সদস্য আরও বলেন, সৌদি আরবকে অস্ত্র-ভাইরাস সরবরাহ না করার জন্য আমরা লন্ডনের প্রতি আহ্বান জানাই। ব্রিটেনের এসব অস্ত্র ইয়েমেনের নিরাপরাধ জনগণের বিরুদ্ধে ব্যবহৃত হচ্ছে।

আলী আল-হুথি বলেন, সৌদি আরবের কাছে অস্ত্রের এই ভাইরাস বিক্রি বন্ধ করুন। এগুলো করোনাভাইরাসের চেয়েও প্রাণঘাতী কারণ এই সমস্ত অস্ত্র দিয়ে ইয়েমেনের জনগণকে হত্যা করছে সৌদি আরব। ব্রিটিশ অস্ত্র আগ্রাসীদেরকে সশস্ত্র করে তুলছে। উল্লেখ্য, গত জুলাই ও সেপ্টেম্বর মাসে ব্রিটিশ সরকার সৌদি আরবের সঙ্গে ১৯০ কোটি ডলারের অস্ত্র বিক্রির চুক্তি করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security