বুধবার, মে ১, ২০২৪

এবার মিরপুরের কালশী বস্তিতে আগুন

যা যা মিস করেছেন

রাজধানীর মিরপুরের কালশী বাসস্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের সি ব্লকের একটি বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সোয়া তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে বস্তিটিতে আগুন লাগে।

একই বস্তিতে ২০১৯ সালের গত ২৬ ডিসেম্বরে গভীর রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেবার ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই আগুনে বস্তির শতাধিক ঘর পুড়ে গিয়েছিল। এক বছর যেতে না যেতেই আবারও ওই বস্তিটিতে আগুন লাগার ঘটনা ঘটলো।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. কামরুল হাসান আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে আগুন নেভাতে সক্ষম হয়।’

আগুনে ৪৩টি বসতঘর ও ১২টি দোকান পুড়ে গেছে। তবে এতে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

বাউনিয়াবাদের বস্তিতে নিম্ন আয়ের মানুষ বসবাস করে। এখানে মূলত রিকশাচালক, অটোচালক ও দিনমজুরেরা কম টাকায় ঘর ভাড়া নেন। ওই বস্তিতে দুই শর মতো ঘর ও কাছাকাছি দোকান রয়েছে। বেশির ভাগ ঘরই বাঁশ, কাঠ ও টিনের তৈরি।

তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে প্রাথমিকভাবে তা জানা সম্ভব হয়নি। এ নিয়ে খুব অল্প সময়ের ব্যবধানে রাজধানীর তিনটি বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটল।

মিরপুরে আগুন লাগার ২৬ ঘণ্টা আগে মহাখালীর সাততলা বস্তিতে আগুন লেগেছিল। এর কয়েক ঘণ্টা পর রাজধানীর মোহাম্মদপুরে বাবর রোডের বিহারী পট্টি জহুরী মহল্লার পাশে বস্তিতে আগুন লাগে। দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security