বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

দেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে ভোট দেবে-ওবায়দুল কাদের

যা যা মিস করেছেন

মহান বিজয় দিবস উপলক্ষ্যে মঙ্গলবার রাজধানী ঢাকায় বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এ বিজয় শোভাযাত্রায় দলটির হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক যোগ দেয়।

ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) ও সোহরাওয়ার্দী উদ্যানের সামনে তৈরি অস্থায়ী মঞ্চে মঙ্গলবার দুপুর পৌনে ২টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হয় বিজয় শোভাযাত্রার আয়োজন।

এ সময় মঞ্চে দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা। অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তৃতা শেষে বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন।

বেলা ১২টার পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে জড়ো হতে থাকেন। শত শত পিকআপ ভ্যানে তারা বিজয় শোভাযাত্রা মঞ্চের কাছে এসে নামে। নির্ধারিত সময়ের আগেই আওয়ামী লীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ সহযোগী এবং ভাতৃপ্রতিম সংগঠনের নেতারা অস্থায়ী মঞ্চে এসে উপস্থিত হন। মঞ্চে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী অভিনেতা ফেরদৌস আহমেদসহ ঢাকা মহানগর এলাকার অন্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরের উদ্বোধনী ঘোষণার পর শোভাযাত্রা শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্সল্যাব হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

বিজয় শোভাযাত্রায় আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা জেলা, বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দেন। দলটির বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও ঢোলবাদ্য বাজিয়ে মিছিল নিয়ে যোগ দেন এ শোভাযাত্রায়। মিরপুরের এমপি ইলিয়াস উদ্দিন মোল্লা বেশ কয়েকটি ট্রাকের ওপর নৌকা বসিয়ে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে বিজয় শোভাযাত্রায় যোগ দেন। আরও অনেকের সঙ্গে ছিল বিভিন্ন আকৃতির নৌকা। এ সময় আওয়ামী লীগ, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকরা নৌকা প্রতীকের সমর্থনে স্লোগান দেন। এ সময় বিভিন্ন ট্রাক ও পিকআপ থেকে ‘জয় বাংলা জিতবে এবার নৌকা’ গানও বাজানো হয়।

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রাটি সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কুয়েতের আমিরের মৃত্যুতে ওই দিন রাষ্ট্রীয় শোক পালন করায় এক দিন পিছিয়ে মঙ্গলবার এ শোভাযাত্রার আয়োজন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ