সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মানসিক অবসাদে আমিরকন্যা ইরা খান

যা যা মিস করেছেন

বলিউড তারকা আমির খানের মেয়ে ইরা চার বছর ধরে মানসিক অবসাদে ভুগছেন। গত ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে একথা জানান তিনি। এ নিয়ে নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন ২৩ বছরের ইরা। সেখানে নিজের পরিস্থিতির কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি অবস্থার অবনতি হলে কীভাবে সেই পরিস্থিতি সামলান সেকথাও শেয়ার করেছেন।

আরও অনেকের মতো ইরাও মনে করেন, শরীরকে ভালো রাখতে আমরা যতটা গুরুত্ব দিই, মনের স্বাস্থ্য ঠিক রাখতে ততটা গুরুত্ব দিই না। মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়লে ঘরে বসে না থেকে খোলাখুলিভাবে যে তা নিয়ে আলোচনা করা যেতে পারে বা প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত সেটাও অনেকে মনে করেন না। সেই ধ্যানধারণা বদলাতেই ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেন ইরা।

তিনি বলেন, ‘আমি অবসাদগ্রস্ত। চার বছরেরও বেশি সময় ধরে এভাবে আছি। আমি চিকিৎসকের পরামর্শ নিয়েছি এবং আমাকে জানানো হয়েছে, আমি ক্লিনিক্যালি ডিপ্রেসড। তবে এখন আমি ভাল আছি। এক বছরের বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার বৃদ্ধির জন্য কিছু করতে চাইছিলাম। কিন্তু বুঝে উঠতে পারছিলাম না, কী করব। তাই আমি ঠিক করেছি, আপনাদের একটা যাত্রাপথের গল্প শোনাই। আমার যাত্রাপথের কাহিনি। দেখি কী হয়। আশা করি আমরা নিজেদের আরও ভালো করে বুঝতে পারব। মানসিক অবসাদকে ভালোভাবে বুঝতে সক্ষম হব।’

এর পরে ইরা লিখেন, ‘কেন আমি হতাশাগ্রস্ত হয়ে পড়ব? কী কারণে এই অবসাদ? আমার তো সবই আছে, তাই না!’

আমির খানের প্রথম স্ত্রী রীনা দত্তের ঘরে দুই ছেলেমেয়ের মধ্যে ইরা ছোট। ইরা মিউজিকের ওপর পড়াশোনা করেছেন। অন্যদিকে তার ভাই জুনায়েদ বাবা আমির খানের সঙ্গে সিনেমা নির্মাণে সহকারী হিসেবে কাজ করেন। বর্তমানে আমির তার দ্বিতীয় স্ত্রী কিরণ রাওয়ের সঙ্গে বসবাস করছেন। সেই ঘরে আজাদ নামে আট বছরের ছেলে আছে আমীরের। গত বছর ইরা নির্দেশক হিসেবে আত্মপ্রকাশ করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security