...
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

দ্বিতীয় প্লাজমা থেরাপির পর শারীরিক অবস্থার সামান্য উন্নতি সৌমিত্রর

যা যা মিস করেছেন

করোনার সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। রবিবারের চেয়ে তাঁর শারীরিক অবস্থার সামন্য উন্নতি দেখা দিয়েছে, যাতে আশার আলো দেখছেন চিকিৎসকরা। কোভিড এনসেফেলোপ্যাথিতে ভুগছেন ৮৫ বছর বয়য়ী অভিনেতা। আপতত বেলেভিউ হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্রবাবু। হাসপাতাল সূত্রে খবর, গতরাতে ভালো ঘুম হয়েছে তাঁর, আজ এমআরআই করা হবে অভিনেতার।  চলছে প্লাজমা থেরাপির প্রক্রিয়াও। অবস্থার সামন্য উন্নতি হলেও এখনও সঙ্কটমুক্ত হন তারকা।

গত সোমবার অভিনেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে।পরের দিন সকালেই বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার থেকে অভিনেতার শারীরিক পরিস্থিতি আচমকা বিগড়ে যায়, এরপরই তাঁকে আটিইউতে স্থানান্তরিত করা হয় সৌমিত্রবাবুকে। শনিবার প্রথম দফায় প্লাজমা থেরাপি দেওয়া হয় অভিনেতাকে, রবিবার পরিস্থিতির সামান্য অবনতি হয়। এদিন দ্বিতীয় দফায় তাঁর প্লাজমা থেরাপি চলে।

হাসপাতাল সূত্রে খবর, আগের থেকে সৌমিত্রবাবুর শারীরিক অস্থিরতা কিছুটা কমেছে। রক্তের অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ, তবে রক্তচাপ মাঝে-মধ্যে উঠানামা করছে। রাইলস টিউবের মাধ্যমে খাবারও খাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চিকিৎসায় ১২ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে, যেখানে মুখ্যমন্ত্রীর নির্দেশে রয়েছেন দুইজন সরকারি হাসপাতালের চিকিৎসকও। প্রতি মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিৎসকরা।

রবিবার আচমকাই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে দেওয়ার কথাও ভাবছিলেন চিকিৎসকরা তবে সেই তুলনায় পরিস্থিতির উন্নতি হয়েছে। জানা গিয়েছে এই মুহূর্তে সৌমিত্র চট্টোপাধ্যায়ের যা পরিস্থিতি চিকিত্সা বিজ্ঞানের পরিভাষায় তাকে বলা হয় ‘একিউট কনফিউশনাল স্টেট’। কোভিড রিলেটেড এনসেফেলোপ্যাথি এবং মেটাবলিক এনসেফেলোপ্যাথি সমস্যা বাড়াচ্ছে অভিনেতার, সঙ্গে ইউরিনাল ট্র্যাকেও ইনফেকশন নজরে এসেছে চিকিৎসকদের। আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের তা ভাবাচ্ছে মেডিক্যাল টিমকে। অভিনেতার তন্দ্রাচ্ছন্ন ভাব এখনও কাটছে না, তাঁর জ্বর আসছে প্রায় ১০১ ডিগ্রী ফারেনহাইটের আশেপাশে, সঙ্গে রয়েছে শারীরিক অস্থিরতাও।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.