রবিবার, মে ২৬, ২০২৪

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়ালো

যা যা মিস করেছেন

অপ্রতিরোধ্য করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রলংকারী এই ভাইরাসের কাছে গোটা বিশ্ব অসহায়। পৃথিবীর ২১০টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলের প্রায় ১৭ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মারা গেছে ১ লাখ ২ হাজার ৫৯৪ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। ক্ষমতাধর দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও অধীনে থাকা বিভিন্ন অঞ্চলে ৫ লাখ ১ হাজার ২৭২ জন আক্রান্ত হয়েছে। মৃতবরণ করেছে ১৮ হাজার ৬৬৪ জন।

স্থানীয় সময় শুক্রবার বিকেল পর্যন্ত যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৭০৬ জন। প্রাণ হারিয়েছে ১৯৭৩ জন। যা বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৩৫৮ জন। মারা গেছে ৭ হাজার ৮৪৪ জন। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৫৮৮ জন। মিশিগানে ২২ হাজার ৭৯০ জন।

ম্যাসাচুসেটসে ২০ হাজার ৯৭৪ জন, ক্যালিফোর্নিয়ায় ২০ হাজার ৯১৭ জন ও পেনসালভানিয়ায় ২০ হাজার ৩৪০ জন।

অঙ্গরাজ্য আক্রান্ত মৃত
নিউইয়র্ক ১,৭২,৩৫৮ ৭,৮৫৪
নিউজার্সি ৫৪,৫৮৮ ১৯৩২
মিশিগান ২২,৭৮৩ ১২৮১
ম্যাসাচুসেটস ২০,৯৭৪ ৫৯৯
ক্যালিফোর্নিয়া ২০,৯১৭ ৫৭১
পেনসালভানিয়া ২০,৩৪০ ৪৪৬
লুসিয়ানা ১৯,২৫৩ ৭৫৫
ফ্লোরিডা ১৭,৯৬৮ ৪১৯
ইলিনয়িস ১৭,৮৮৭ ৫৯৬
টেক্সাস ১২,১৮৬ ২৪৮

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security